পরিচ্ছন্ন শহর গড়েতুলতে পৌরসভাকে ‘ডলফিন ডাষ্টবিন’ হস্তান্তর করলো কউক


কক্সবাজার শহরকে পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে ও যত্রতত্র ময়লা-আর্বজনা ফেলা রোধে শহরের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন মোড়ে স্থাপনকৃত ৫০ টি ডলফিন ডাষ্টবিন হস্তান্তর করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৫ জুলাই) বিকাল ৩টায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবনে কউকের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ আনুষ্ঠানিকভাবে কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান চৌধুরী মাবু‘র কাছে এসব ডাষ্টবিন হন্তান্তর করেন।
এই সময় কউক চেয়ারম্যান বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ একটি পরিকল্পিত পর্যটনবান্ধব পরিচ্ছন্ন কক্সবাজার গড়ে তুলতে কাজ করে যাচ্ছে, ইতিমধ্যে জনসচেতনতা সৃষ্টিকল্পে কক্সবাজারে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা ও পত্রিকায় সচেতনতামূলক বিজ্ঞপ্তি প্রচার করা হচ্ছে।
তিনি বলেন, শহরের গুরুত্বপুর্ণ পয়েন্ট, শিক্ষা প্রতিষ্ঠান সহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে সুর্ন্দয্য বর্ধনমূলক ডলফিন ডাষ্টবিন স্থাপন করা হয়েছে যা নিয়মিত তদারকি করবে কক্সবাজার পৌরসভা কিন্তু কক্সবাজারবাসীকেও নিজেদের আশপাশের পরিবেশ যাতে সুন্দর ও পরিষ্কার থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। যেখানে সেখানে ময়লা ফেলা যাবেনা এবং পৌরসভা কর্তৃক নির্ধারিত স্থানে ময়লা ফেলার আহবান জানানো হয়।
এই সময় উপস্থিত ছিলেন কউক এর সদস্য প্রকৌশল- লে. কর্ণেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, কউক এর নির্বাহী প্রকৌশলী কাজী ফজলুল করিম, কউক এর সচিব জনাব মো: শেখ ছাদেক, কক্সবাজার পৌরসভার সচিব জনাব রাছেল চৌধুরী, কউক এর উপ-নগর পরিকল্পনাবিদ জনাব জাহাঙ্গীর আলী সহ কর্মকর্তাবৃন্দ।