বাড়ি বাঁচাতে সন্তানকে কোরবানি

বাড়ি বাঁচাতে সন্তানকে কোরবানি

বাড়ি বাঁচাতে সন্তানকে কোরবানি

সাউথ আফ্রিকায় এক বাবা পুলিশের উপস্থিতিতে তার কন্যা শিশুকে বাড়ির ছাদ থেকে ফেলে দিয়েছে। কিন্তু শিশুটিকে রক্ষা করেছেন এক সাহসী পুলিশ।

বৃহস্পতিবার দেশটির নেলসন ম্যান্ডেলা পৌরসভার একটি ধ্বংসাত্মক অভিযানের সময় এ ঘটনা ঘটে। ৩৮ বয়সী ওই বাবা বাড়িটি ভাঙা বন্ধ করতে এই কাণ্ড করেন। মূলত, এভাবে তিনি জানান দেন যেন তার বাড়িটি ভেঙে ফেলা না হয়।

ধ্বংসাত্মক দলের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সাউথ আফ্রিকান পুলিশ সার্ভিস (এসএপিএস) এবং পিই মেট্রো পুলিশ উভয় সদস্যরা কাজ করছে।

মিররের প্রতিবেদনে বলা হয়েছে, তিনি ছাদে উঠে শিশুটির পা ধরে ঝুলাতে থাকেন। আর নিচে পুলিশ সদস্যরা তা আটকানোর চেষ্টা করছিলো। আর তাকে নামানোর জন্য কৌশল করেছিলো। কিন্তু সেই বাবা নাটকীয়ভাবে তার এক বছরের শিশুটিকে নিচে ছুড়ে মারেন। অবিশ্বাস্যভাবে, মেট্রো পুলিশ সদস্যরা শিশুটিকে ধরে ফেলে এবং শিশুটির মায়ের হাতে তুলে দেয়।

সাউথ আফ্রিকান পুলিশ সার্ভিস (এসএপিএস) বলছে, লোকটিকে শিশু হত্যাচেষ্টার জন্য অভিযুক্ত করা হয়েছে। শিশু সুরক্ষা এবং যৌন অপরাধ বিভাগ এ বিষয়ে তদন্ত করবেন।

ফেসবুকে একটি বিবৃতিতে এসএপিএস বলেন, ‘সকাল সাড়ে ১০টায় ৩৮ বছর বয়সী এক লোক তার এক বছরের মেয়েকে হাতে নিয়ে ছাদে উঠে। সন্তানের নিরাপত্তা হুমকির কারণে এসএপিএস পুলিশ সন্তানটি রক্ষার পরিকল্পনা করে এবং লোকটিকে আটকের চেষ্টা করে।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘সকাল পৌনে ১১টায় পুলিশ বাড়িটি ঘিরে ফেলে, লোকটিকে নিচে নামানোর জন্য চেষ্টা করতে থাকে। বাচ্চাটি উদ্ধারে অভিযান শুরু করে। যখন পুলিশ সদস্যরা তাকে ধরে ফেললো একপর্যায়ে তিনি বাচ্চাটিকে নিচে ছুড়ে মারেন। সৌভাগ্যবশত, মেট্রো পুলিশ বাচ্চাটিকে রক্ষা করে এবং লোকটিকে গ্রেফতার করে।’

ধ্বংসযজ্ঞের সময় ঘটে যাওয়া এটি একমাত্র ঘটনা নয়। ১৫০ জনের একটি আবাসিক দল টায়ার ও রাবার দিয়ে রাস্তা অবরোধের চেষ্টা করেছিলো।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!