দক্ষিণ রুমালিয়ারছড়া আইডিয়াল ছাত্র সংসদের শিক্ষা সফর


কক্সবাজার শহরে রুমালিয়ারছড়া শিক্ষার্থীদের নিয়ে গড়ে তোলা সংগঠন ‘দক্ষিণ রুমালিয়ারছড়া আইডিয়াল ছাত্র সংসদ’র উদ্যোগে শিক্ষা সফর সম্পন্ন করা হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৯টায় ওই সংগঠনের পক্ষ থেকে বাসযুগে নান্দনিক সৌন্দর্য্য ইনানী সৈকতের পাটোয়ার টেকে রওনা দেয়। সেখানে পৌছেই সৈকতের পাথরের স্তুপ দর্শন ও ফটোসেশন করা হয়। দুপুরে ইনানীর সৈকতের বালিয়াড়িতে ৩২ জনের সদস্যের সাদা- লাল দুই দলে বিভক্ত হয়ে গ্রামীণ ঐতিহ্যের লুডু খেলা অনুষ্ঠিত হয়।

এর আগে সংগঠনের আমন্ত্রণে যোগ দেন ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা জামশেদ, এলাকার কৃতি সন্তান ব্যারিস্টার আবুল আলা ছিদ্দিকী, শহিদ তিতুমীর ইনিস্টিটিউট উপ পরিচালক তরুণ সমাজ সেবক মু. জাহেদুল হক ইবনে ইউসুফ ও খুরুশকুল এলাকার ফরিদ উদ্দিন লিটন। অতিথিদের নিয়ে দুপুরের খাবার সেরে চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। এবং সংগঠনের সদস্যদের নিয়ে এক অভিন্ন নাচ, গান, অভিনয়, আবৃত্তি ও কৌতুকের মধ্য দিয়ে শেষ হয় শিক্ষা সফর।

প্রসঙ্গত: দক্ষিণ রুমালিয়ার ছড়া স্কুল-কলেজে পুড়য়া ছাত্রদের একত্রিত করে এবং তাদের মধ্যে সহযোগিতা ও সম্প্রীতির মনোভাব গড়ে তুলতে এই সংগঠনের যাত্রা শুরু হয়েছে। সংগঠনের উদ্যোগে সমাজের অসামাজিক ও অনৈতিক কাজ রুখে দিতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশাবাদি সংগঠনের বর্তমানে দায়িত্ব পালন করা সভাপতি এ,এইচ,এন তানভিরের।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!