এপেক্স বাংলাদেশের পরিবেশ ও নদী সংরক্ষণ কমিটির প্রধান সমন্বয়কারি মনির হোসেন

এপেক্স বাংলাদেশের পরিবেশ ও নদী সংরক্ষণ কমিটির প্রধান সমন্বয়কারি মনির হোসেন

এপেক্স বাংলাদেশের পরিবেশ ও নদী সংরক্ষণ কমিটির প্রধান সমন্বয়কারি মনির হোসেন
আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স ক্লাবস অব বাংলাদেশের জাতীয় পরিবেশ ও নদী সংরক্ষণ বিষয়ক কমিটির প্রধান সমন্বয়কারি মনোনীত হয়েছেন এপেক্স ক্লাব অব গাজীপুরের অতীত সভাপতি এপেক্সিয়ান মো. মনির হোসেন।
সম্প্রতি কক্সবাজারে এপেক্স বাংলাদেশের দুইদিনের ৪২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশসহ বিশ্বের সাতটি দেশের অন্তত ১২শ এপেক্সিয়ান এই সম্মেলনে অংশগ্রহণ করেন। সম্মেলনের পরে এপেক্স বাংলাদেশের জাতীয় সভাপতি এপেক্সিয়ান সৈয়দ মোয়াজ্জেম হোসেন শেবুলের সভাপতিত্বে অনুষ্টিত এক সভায় এপেক্সিয়ান মো. মনির হোসেনকে জাতীয় পরিবেশ ও নদী সংরক্ষণ বিষয়ক কমিটির প্রধান সমন্বয়কারি নিযুক্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।
এপেক্সের মাতৃভূমি অস্ট্রেলিয়ার জিলং শহরে হলেও বাংলাদেশে এই সংগঠনটির যাত্রা শুরু হয় ১৯৬১ সালে। সেবা, সৌহার্দ্য এবং সুনাগরিকত্ব যার মূল আদর্শ। সারাদেশে ১২০টির অধিক ক্লাব এবং ৪ হাজারের বেশি সদস্য রয়েছে।
এপেক্সিয়ান মো. মনির হোসেন এই পদে নিযুক্ত হওয়ার আগে তিনি জাতীয় পর্যটন উৎসাহিতকরণ সমন্বয় কমিটির প্রধান সমন্বয়কারি, এপেক্স বাংলাদেশ মুখপত্র এপেক্স বার্তার সম্পাদক ও এপেক্স ক্লাব অব গাজীপুরের সভাপতিসহ বহু গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ২০১৫ সালে বর্ষ সেরা সভাপতি ও জেলা পর্যায়ে সেরা এপেক্সিয়ান নির্বাচিত হন।
মো. মনির হোসেন নদী ও পরিবেশবাদী সংগঠন বাংলাদেশ নদী পরিব্রাজক দলের কেন্দ্রীয় সভাপতি, নদী ঐতিহ্য সংরক্ষক, নদী ও প্রকৃতি গবেষক ও হংকংভিত্তিক এশিয়া প্যাসিফিক ক্যামিকেল, বায়োলজিক্যাল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং সোসাইটিরও সদস্য।
জাতীয় পরিবেশ ও নদী সংরক্ষণ বিষয়ক কমিটির প্রধান সমন্বয়কারি হিসেবে তাকে নিযুক্ত করায় তিনি এপেক্স বাংলাদেশের জাতীয় সভাপতি, জাতীয় পর্ষদ ও শুভানুধ্যায়ীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!