ইয়াবা প্রতিরোধের ডাক দিলেন কাদের

যুব সমাজের ধ্বংস সৃষ্টিকারী সর্বনাশা ইয়াবা প্রতিরোধের ডাক দিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় উখিয়ার কোর্টবাজারে অনুষ্ঠিত পথসভায় তিনি এ প্রতিরোধের ডাক দেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, যারা ইয়াবা দিয়ে যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে, ইয়াবা পাচার করছে কিংবা ব্যবসা করছে তাদের প্রতিরোধ করতে হবে। আর এই কাজ আপনাদেরই শুরু করতে হবে।

মাদক বিক্রির সঙ্গে জড়িতদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘আপনাদের ঘরে যারা ইয়াবার সঙ্গে জড়িত তাদেরও প্রতিরোধ করতে হবে। যে কোনো মূল্যে বন্ধ করতে হবে ইয়াবার আগ্রাসন। আপনারা এগিয়ে আসুন। প্রতিরোধ গড়ে তুলুন।’

স্থানীয় লোকজনের প্রশংসা করে ওবায়দুল কাদের বলেন, উখিয়া ও টেকনাফের স্থানীয় ৫ লাখ মানুষ ১০ লাখেরও বেশি রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে যে মানবিকতার পরিচয় দিয়েছেন তা প্রশংসনীয়। রোহিঙ্গাদের কারণে আপনারা যে দুর্ভোগ পোহাচ্ছেন তা কখনও ভোলার নয়।

‘জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আপনাদের আস্থা রয়েছে বলেই রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে এই বিশাল মানবিকতার পরিচয় দিয়েছেন।’

এ সময় তিনি উপস্থিত জনগণের উদ্দেশ্য করে সংসদ সদস্য হিসেবে আবদুর রহমান বদি যোগ্য কিনা তা জানতে চান। তখন উপস্থিত স্থানীয় লোকজনও সমস্বরে বদিকে সমর্থন জানান।

উখিয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত পথসভায় যোগ দেওয়ার আগে ওবায়দুল কাদের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যান। সেখানে রোহিঙ্গাদের সঙ্গে তিনি কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।

এ সময় স্থানীয় সংসদ সদস্য (এমপি) আব্দুর রহমান বদি, সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্নেল (অব.) ফোরকান আহমদ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কানিজ ফাতেমা মোস্তাক, পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র-বাংলা নিউজ।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!