ইসলামপুরের লবণ শিল্পাঞ্চল আকস্মিক পরিদর্শনে ইউএনও নোমান

ইসলামপুরের লবণ শিল্পাঞ্চল আকস্মিক পরিদর্শনে ইউএনও নোমান

ইসলামপুরের লবণ শিল্পাঞ্চল আকস্মিক পরিদর্শনে ইউএনও নোমান

কক্সবাজার সদর উপজেলার ইসলামপুরের লবণসমৃদ্ধ এলাকা আকস্মিক পরিদর্শনে গেছেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নোমান হোসেন প্রিন্স।

তিনি শনিবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে হঠাৎ পরিদর্শনে গিয়ে ইউনিয়নের বিভিন্ন লবণ কারখানা ঘুরে দেখেন এবং লবণ প্রস্তুত প্রণালি পর্যবেক্ষণ করেন।

ওই সময় স্থানীয় লবণ শিল্পের সাথে জড়িত মালিক ও শ্রমিকদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে অালোচনা করেন। তিনি মদিনা সল্ট ইন্ডাস্ট্রিজ নামে একটি কারখানার মালিকদের সাথেও কথা বলেন।

ইউএনও’র আকস্মিক এই পরিদর্শনে লবণ শিল্পের সাথে জড়িত সকলকে লবণ শিল্পের কাজের মান, পরিবেশ এবং লবণে সঠিক মাত্রায় অায়োডিন মেশানোর বিষয়ে কঠোর নির্দেশনা দেন।

প্রসঙ্গত, দেশের বিশিষ্ট শিল্প উদ্যোক্তা মোস্তাফিজুর রহমান সর্বপ্রথম এই এলাকায় কক্সবাজার সল্ট ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নামের লবণ কারখানাটি প্রতিষ্ঠা করেন। যে কারখানাটি তৎকালিন বঙ্গবন্ধু সরকারের শিল্পমন্ত্রী সৈয়দ নজরুল ইসলাম ১৯৭৫ সালের ৪ জানুয়ারি উদ্বোধন করেছিলেন। সেই থেকে এ শিল্প এলাকার যাত্রা শুরু। একে একে বিভিন্ন জায়গা থেকে উদ্যোক্তারা এসে বর্তমানে এখানে অন্তত অর্ধশত লবণ পরিশোধন কারখানা গড়ে তুলেছেন। যা বর্তমানে বাংলাদেশের বৃহৎ লবণ শিল্প হিসাবে প্রতিষ্ঠা পেয়েছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!