ফেসবুকে লেখালেখি

ছেলেকে না পেয়ে বাবা সৈনিক লীগের সভাপতিকে খুঁটিতে বেঁধে নির্যাতন

কক্সবাজার সদরের চৌফলদন্ডীতে ছেলে ফেসবুকে লেখালেখি করায় পিতাকে প্রকাশ্যে খুঁটিতে বেঁধে নির্মম নির্যাতন করা হয়েছে। চৌফলদন্ডী ইউনিয়নের নতুন মহাল এলাকায় শুক্রবার (৯ ফেব্রুয়ারী) দুপুরে এই ঘটনা ঘটে। নির্যাতনের শিকার ছৈয়দ নুর (৪৫) বঙ্গবন্ধু সৈনিক লীগের চৌফলদন্ডী ইউনিয়ন শাখার সভাপতি।

খুঁটিতে বেধে নির্যাতনের ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সর্বত্র নিন্দার ঝড় উঠে। এই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে এলাকার লোকজন।

এ বিষয়ে ছৈয়দ নুর বলেন, স্থানীয় মসজিদ থেকে জুমার নামাজ আদায় করে বাড়ি ফেরার পথে এলাকার নুরুল ইসলামের ছেলে কামরুল ইসলাম রুবেলের নেতৃত্বে আরো কয়েকজন চিহ্নিত ব্যক্তি কোনকিছু বুঝে ওঠার আগেই আমাকে টেনে-হিঁচড়ে একটি দোকানের খুঁটিতে রশি দিয়ে বেঁধে ফেলে। পরে শারিরীক নির্যাতন করা হয়। হামলাকারীরা এ সময় পকেটে থাকা ১০ হাজার টাকাও ছিনিয়ে নেয়। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে উদ্ধার করে।

স্থানীয় যুবলীগ কর্মী শাহিদ মোস্তফা বলেন, ছৈয়দ নুরের ছেলে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। সেই অপরাধে বাবাকে ধরে নিয়ে খুঁটিতে বেঁধে নির্যাতন করা হয়েছে, এটি মেনে নেওয়া যায় না। ছৈয়দ নুর একজন আওয়ামী লীগ পাগল কর্মী। ৮ ফেব্রুয়ারি ঈদগাঁও বাসস্টেশনে আওয়ামী লীগের কর্মসূচিতে তিনিও অংশ নিয়েছিলেন।

স্থানীয়রা জানিয়েছেন, ছৈয়দ নুরের ছেলে হারুনর রশিদ সৌদি আরব প্রবাসী। সে একই এলাকার রুবেলের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লেখালেখি করেন। আর এ কারণে ছেলেকে না পেয়ে পিতাকে নির্যাতন করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান ফরিদুল আলম বলেন, বেঁধে রেখে নির্যাতনের বিষয়টি অত্যন্ত অমানবিক ও ন্যাক্কারজনক। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।

কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের আটক করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (পরিদর্শক) মিনহাজ মাহমুদ ভুঁইয়া বলেন, এ ঘটনায় জড়িতদের আটক করে প্রযোজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তবে এ বিষয়ে জানতে চেষ্টা করেও অপর পক্ষের কারও বক্তব্য পাওয়া যায়নি।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!