চট্টগ্রামের বিদ্যুৎকেন্দ্রের নৈশপ্রহরী অপহরণের তিনদিন পর চকরিয়ায় উদ্ধার, ‘মূলহোতা’ গ্রেপ্তার

চট্টগ্রামের বিদ্যুৎকেন্দ্রের নৈশপ্রহরী অপহরণের তিনদিন পর চকরিয়ায় উদ্ধার, ‘মূলহোতা’ গ্রেপ্তার

চট্টগ্রামের বিদ্যুৎকেন্দ্রের নৈশপ্রহরী অপহরণের তিনদিন পর চকরিয়ায় উদ্ধার, ‘মূলহোতা’ গ্রেপ্তার

চট্টগ্রামের শিকলবাহা বিদ্যুৎ কেন্দ্রের নৈশপ্রহরী মো. আনোয়ার হোসেন (৫৬) অপহরণের তিনদিন পর কক্সবাজারের বৃহত্তর উপজেলা চকরিয়া থেকে উদ্ধার হয়েছেন।

পুলিশ প্রযুক্তির সহায়তা নিয়ে চকরিয়া পৌরসভার ফুলতলা এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে উদ্ধার করেন। ওই সময় অপহরণকারি চক্রের ‘মূলহোতা’ মাহবুবুর রহমান ওরফে মুহিবুল্লাহকেও (২৪) গ্রেপ্তার করা হয়। এই ব্যক্তি নৈশপ্রহরী আনোয়ার হোসেনকে অপহরণের পর পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল।

ধৃত মাহবুবুর রহমান ওরফে মুহিবুল্লাহ কক্সবাজার জেলার দ্বীপ উপজেলা মহেশখালীর মাতারবাড়ি ইউনিয়নের মগডেইল গ্রামের আবদুল গফুরের ছেলে।

পুলিশের অভিযানকালে অপহরণকারি চক্রের আরেক সদস্য হেলাল উদ্দিন ও তার মা সাকেরা বেগম পালিয়ে যায়। তারা ফুলতলার ওই ভাড়া বাসার ভাড়াটিয়া। ধৃত দুইজন পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের ডুয়াখালী গ্রামের সৌদিপ্রবাসী আশরাফুর রহমানের ছেলে ও স্ত্রী।

অপহৃত নৈশপ্রহরীর ছেলে সাজ্জাদ হোসেন সাংবাদিকদের জানান, সোমবার সন্ধ্যা সাতটার দিকে তার বাবাকে একদল দুর্বৃত্ত চট্টগ্রাম মহানগরীর মইজ্যারটেক থেকে অপহরণ করে সিএনজি অটোরিক্সায় আগ্রাবাদ এলাকায় নিয়ে যায়। পরে তাকে মহেশখালীর মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকায় এবং সেখান থেকে আবার চকরিয়া পৌরসভার ফুলতলার এরশাদুল হকের ভাড়া বাসায় আটকে রাখা হয়।

তিনি দাবি করেন, মুঠোফোনে অপহরণকারিরা পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা নিয়ে চকরিয়ার চিরিঙ্গা মাতামুহুরী ব্রীজ এলাকায় আসতে বলা হয়। তখন বিষয়টি চকরিয়া থানা পুলিশকে জানানো হলে পুলিশ তৎপর হয়ে উঠে।

চকরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এনামুল হক জানান, অপহৃত নৈশপ্রহরী আনোয়ার হোসেনকে আহতাবস্থায় জীবিত উদ্ধার ও অপহরণ চক্রের মূল হোতাকে গ্রেপ্তার করা হয়েছে। তবে চক্রের দুই সদস্য সাকেরা বেগম ও তার ছেলে হেলাল উদ্দিন পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

তিনি জানান, উদ্ধার হওয়া আনোয়ার হোসেনের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার পশ্চিম ঢেমশার উত্তর রামপুর গ্রামে। তিনি ওই গ্রামের মৃত নজির আহমদের ছেলে এবং শিকলবাহা বিদ্যুৎকেন্দ্রের নৈশপ্রহরী।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী সাংবাদিকদের জানান, উদ্ধার হওয়া নৈশপ্রহরীর ছেলে বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দেয়ার পর তা মামলা হিসেবে রুজু করা হয়েছে।

তিনি জানান, অপহরণ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!