‘ঝামেলা করলে চেহারা পাল্টায়া দেব’

‘ঝামেলা করলে চেহারা পাল্টায়া দেব’

‘ঝামেলা করলে চেহারা পাল্টায়া দেব’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায় ঘোষণার দিন পুরান ঢাকার বকশিবাজারে বিশেষ আদালত চত্বর এলাকায় ঢুকতে না দেয়া আইনজীবীদের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়ার। এ সময় তিনি হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

তত্ত্বাবধায়ক সরকার আমলে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ঘোষণাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকেই বকশিবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত ও আশেপাশে নজিরবিহীন নিরাপত্তার আয়োজন করা হয়।

আদালতে যেতে মোট তিনটি আর্চওয়ে বসানো হয়েছে। একটি বসানো হয় আলিয়া মাদ্রাসা গেটে, একটি আলিয়া মাদ্রাসা মাঠের প্রবেশপথে এবং একটি আদালত কক্ষে ঢোকার প্রবেশ পথে।

বুধবার সকালে বিএনপি সমর্থক আইনজীবীরা প্রথম আর্চওয়েতে তল্লাশি শেষে দ্বিতীয় আর্চওয়ে দিয়ে মাঠে ঢুকতে গেলে বাধার মুখোমুখি হন। সেখান থেকে জানিয়ে দেয়া হয়, এই মামলায় আসামিপক্ষের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত ছাড়া অন্যদেরকে ভেতরে যেতে দেয়া হবে না।

সেখানে বাধা পেয়ে আইনজীবীরা আবার ফিরে আসেন প্রথম গেটে। সেখানে তখন অবস্থান করছিলেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আদালত এলাকার নিরাপত্তা পর্যবেক্ষণ সকাল ৯টা ১০ মিনিটের দিকে পুলিশ কমিশনার যান আদালত এলাকায়। তার কাছে আইনজীবীরা জানতে চান, কেন তাদেরকে ঢুকতে দেয়া হবে না। একেকজন এ সময় একেক রকম বক্তব্য দিচ্ছিলেন।

আলাদা জবাব না দিয়ে পুলিশ কমিশনার বলতে থাকেন, ‘নো, নো, নো, নো, নো, নো, নো…’

এরপরও আইনজীবীরা তাদের বক্তব্য চালিয়ে যেতে থাকলে এস সময় ক্ষিপ্ত হয়ে পুলিশ কমিশনার বলন, ‘একদম কঠিন করে দেবো অবস্থা, একদম কঠিন করে দেবো, কেউ এখানে ঝামেলা করলে একদম চেহারা পাল্টে দেবো।’

আইনজীবীরা এরপরেও তর্ক চালিয়ে যেতে থাকেন। একজন আইনজীবী ঢাকাটাইমসকে বলেন, ‘এখানে সাধারণ আইনজীবীদের ঢুকতে দেয়া হচ্ছে না, যারা লিস্টেড তাদেরকে ঢুকতে দেয়ার কথা বলছেন। অথচ আমরা তো ম্যাডামের মামলায় এতদিন আদালতে গেছি।’

সকালে আদালত এলাকা পরিদর্শনে যান আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করা আরেক বাহিনী র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদও।

এ সময় বেনজীর সাংবাদিকদেরকে বলেন, ‘গত কয়েকদিন ধরে সাইবার ওয়ার্ল্ডে বিভিন্ন জন হুমকি দিচ্ছে। আমরা বলতে চাই, কোনো দুর্বৃত্তকে জননিরাপত্তা বিঘ্নিত করতে দেয়া হবে না।… আইনশৃঙ্খলা পুরোপুরি নিয়ন্ত্রণে আছে।’

সূত্রঃ ঢাকা টাইমস

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!