কুমিল্লা সিটি মেয়র সাক্কুকে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী

কুমিল্লা সিটি মেয়র সাক্কুকে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী

কুমিল্লা সিটি মেয়র সাক্কুকে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র বিএনপি নেতা মনিরুল ইসলাম সাক্কুকে শপথ পড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৃহস্পতিবার সকাল ১১টায় সাক্কুকে শপথ পড়ান তিনি।

একই দিন শপথ পড়াবেন কুমিল্লা সিটির নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত নারী আসনের কাউন্সিলররাও। তাদেরকে শপথ পড়াবেন স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এই অনুষ্ঠান হবে মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে।

গত ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটে আওয়ামী লীগ প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে ১১ হাজার ভোটে হারিয়ে দ্বিতীয়বারের মতো কুমিল্লার মেয়র নির্বাচিত হন বিএনপির সাক্কু।

নির্বাচিত হওয়ার পর সাক্কুর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলায় সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে একটি আদালত। পরে অবশ্য বিএনপি নেতাকে জামিন দেয় ঢাকা মহানগর দায়রা জজ আদালত।

গত মাসের ২০ এপ্রিল সাক্কুর মেয়র নির্বাচিত হওয়ার বিষয়ে গেজেট প্রকাশ করা হয়। পরে স্থানীয় সরকার বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি দেয়া হয়। গেজেট প্রকাশের এক মাসের মধ্যে শপথ নেয়ার বিধান রয়েছে। এর প্রেক্ষিতে আজ তাদের শপথ আয়োজন করা হয়।

সাক্কুকে নিয়ে দেশের মোট ১১টি সিটি করপোরেশনে মেয়র হিসেবে বিএনপি নেতার সংখ্যা হবে ছয় এ। সাক্কু ছাড়া অন্যরা হলেন গাজীপুরে এম এ মান্নান, রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুল, খুলনায় মনিরুজ্জামান মনি, বরিশালে আহসান হাবিব কামাল এবং সিলেটে আরিফুল হক।

এই মেয়ররা ২০১৩ সালে নির্বাচিত হওয়ার পর দায়িত্ব পালনে নানাভাবে ঝামেলায় পড়েছেন সন্ত্রাস ও নাশকতার মামলার কারণে। মামলায় অভিযোগপত্র দেয়ার পর একাধিক মেয়রকে একাধিকবার বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। উচ্চ আদালত একাধিকবার সেই আদেশ স্থগিতও করেছে।