টেকনাফে এবার শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ‘ভূট্টো বাহিনী’র হামলার শিকার এক জনপ্রতিনিধি

টেকনাফে এবার শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ‘ভূট্টো বাহিনী’র হামলার শিকার এক জনপ্রতিনিধি

টেকনাফে এবার শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ‘ভূট্টো বাহিনী’র হামলার শিকার এক জনপ্রতিনিধি

টেকনাফে সাংবাদিক হামলা মামলার প্রধান আসামি ও শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নূরুল হক ভূট্টো বাহিনীর হামলার শিকার হয়েছেন একজন জনপ্রতিনিধি।

শুক্রবার (৫ মে) বেলা আড়াইটার দিকে টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া এলাকার একটি বিয়ে বাড়িতে এই ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানিয়েছে, টেকনাফ সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য এনামুল হক স্থানীয় নাজির পাড়া এলাকার গুরা মিয়ার বিয়ে বাড়িতে দাওয়াতে যান। এই খবর পেয়ে শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নূরুল হক ভূট্টো ও তার বাহিনীর মোঃ বেলাল, মোঃ কামাল, হেলাল, আবছার ও জামাল হোসেনসহ একদল ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রাসি অবৈধ অস্ত্র নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি এনামুল হকের উপর হামলা চালায়।

সূত্র মতে, ওই সময় স্থানীয়রা এগিয়ে এসে জনপ্রতিনিধিকে রক্ষা করার জন্য পার্শ্ববর্তী একটি বাড়িতে নিয়ে যান। পরে সন্ত্রাসিরা ওই বাড়িতেও হামলা করতে চাইলে স্থানীয়রা থানা পুলিশকে খবর দেন।

এদিকে খবর পেয়ে টেকনাফ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বোরহান উদ্দিন ভূঁইয়ার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছলে সন্ত্রাসিরা পালিয়ে যায়।

এ ব্যাপারে হামলার শিকার জনপ্রতিনিধি এনামুল হক জানান, জুমার নামাজ শেষে এলাকার একটি বিয়ে বাড়িতে দাওয়াত খেতে গেলে স্থানীয় ভূট্টো ও তার বাহিনীর লোকজন তার উপর অবৈধ অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়।

তিনি বলেন, ‘এলাকার লোকজন আমাকে পার্শ¦বর্তী একটি বাড়িতে নিয়ে যান। পরে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আমাকে রক্ষা করে।’

এই ঘটনায় থানায় আইনি ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানান এই জনপ্রতিনিধি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৩ মে কক্সবাজার জেলার ইলেট্রনিক ও প্রিন্ট মিডিয়ার একদল সাংবাদিক টেকনাফ সদরের নাজির পাড়া এলাকায় পেশাগত দায়িত্ব পালন করতে গেলে শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নূরুল হক ভূট্টোর নেতৃত্বে তার বাহিনী কুপিয়ে মারাত্মক আহত করে এবং সাংবাদিকদের ব্যবহৃত নোহা মাইক্রো, ক্যামেরা ও ল্যাপটপ ভাংচুর ও লুটপাট করে।

ওই ঘটনায় শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নূরুল হক ভূট্টোকে প্রধান আসামি একটি দ্রুত বিচার আইনে মামলা করা হয়। ওই মামলায় সে এখনো পলাতক থেকে এলাকায় নানা অপকর্ম ও ত্রাস চালিয়ে যাচ্ছে।

স্থানীয়রা শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নূরুল হক ভূট্টো ও তার বাহিনীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য আইন প্রয়োগকারি সংস্থার প্রতি দাবি জানিয়েছেন।

এদিকে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দীন খান জানান, ভূট্টো বাহিনী এক জনপ্রতিনিধিকে প্রাণনাশের হুমকি-ধমকি দিচ্ছে বলে তিনি জেনেছেন।

তিনি বলেন, ‘এটি খুবই দুঃখজনক।’

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।