১৬ দিন পর করোনা ‘নেগেটিভ’ হয়েও হঠাৎ মৃত্যু নজরুল ইসলাম চৌধুরীর

আ.লীগ নেতা নজরুল ইসলাম চৌধুরী ১৬ দিন পর করোনামুক্ত

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বর্ষীয়ান রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী সুস্থ হয়েও বাঁচতে পারলেন না। তিনি বিশ্ব মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে টানা ১৬ দিন লড়াই করে ‘নেগেটিভ’ হওয়ার পরদিনই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।

তাঁর অক্সিজেন সিচ্যুরেশন শুণ্যতে নেমে যাওয়ায় শহরের একটি বেসরকারি হাসপাতাল থেকে আজ বিকেল ৪টা ৪৫ মিনিটে কক্সবাজার সদর হাসপাতালের আইসিইউতে আনা হয়। লাইফ সাপোর্টের যন্ত্রপাতি শরীরে লাগানো হলেও তিনি মাত্র ১৫ মিনিট বেঁচে ছিলেন।

বুধবার (৮ জুলাই) বিকাল ৫টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি এই পৃথিবীর মায়া ছেড়ে যান।

নজরুল ইসলাম চৌধুরীর ছোট ভাই ও কক্সবাজার বায়তুশ শরফের মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম সংবাদমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী এক ছেলে ও দুই মেয়ের বাবা।

তিনি কক্সবাজার শহরের কলাতলী এলাকার বাসিন্দা। তার পৈত্রিক নিবাস চকরিয়ায়। তাঁর বাবার নাম মরহুম মাওলানা ফজলুল হক। তিনি সন্তানদের বড় ছেলে।

নজরুল ইসলাম চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। গত ২২ জুন দুপুরে তাঁর শারিরিক অবস্থার অবনতি হলে বিকেল ৪টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরের দিন ২৩ জুন তার করোনা ধরা পড়ে। এরপর থেকে সদর হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন ছিলেন। পরে তাঁকে কক্সবাজার শহরের ইউনিয়ন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েকদিন চিকিৎসার পর আবার তাঁকে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওখানেই তিনি আজ বুধবার (৭ জুলাই) মারা গেলেন।

গতকাল মঙ্গলবার (৭ জুলাই) কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে তাঁর করোনাভাইরাসের ফলোআপ টেষ্ট রিপোর্ট নেগেটিভ আসে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!