সাংবাদিক মোনায়েম আর নেই

মহিউদ্দিন মাহী
প্রধান প্রতিবেদক, কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খান ইন্তেকাল করেছেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আজ রোববার বেলা ২টা ২০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর বড় ভাই, বাংলাদেশ জীবন বীমা কর্পোরেশনের চট্টগ্রামের কর্মকর্তা আবদুল বাসেত খান।

সাংবাদিক আবদুল মোনায়েম খান গত রোববার (৩১ মে) কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে তাঁর ‘পজিটিভ’ রিপোর্ট আসে। একই সাথে ওই দিন তার ছেলে আবদুল মোহাইমেন খানেরও পজিটিভ রিপোর্ট আসলেও সে সুস্থ হয়ে উঠে।

সাংবাদিক আবদুল মোনায়েম খান তার নিজ বাড়ি তারাবনিয়ারছড়াস্থ কবরস্থানের সামনে ‘হোম আইসোলেশনে’ ছিলেন। সেখানে তীব্র শ্বাসপ্রসারের সমস্যা দেখা দিলে চট্টগ্রামে নেয়া হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় কিছুটা উন্নতিও হয়ে উঠে। কিন্তু আজ রোববার সকাল থেকে তাঁর অক্সিজেন সেস্যুরেশন (৬০-৪০) নেমে আসে। ওই সময়ে আইসিইউ প্রয়োজন হয়ে পড়ে।  এক পর্যায়ে দুপুরে অক্সিজেন সেস্যুরেশন শুন্য হয়ে যায়। এতেই তিনি মৃত্যুবরণ করেন।

সাংবাদিক আবদুল মোনায়েম খান দীর্ঘদিন ধরে ইংরেজী দৈনিক ‘দ্য ডেইলি ফিনান্সিয়াল এক্সপ্রেস’ কক্সবাজার প্রতিনিধি, দৈনিক কালের কন্ঠের বিজ্ঞাপন প্রতিনিধি হিসেবে কাজ করছেন। এছাড়াও তিনি ডেইলি স্টার এবং ডেইলি সানেরও প্রতিনিধি ছিলেন।

সূত্র মতে, এর আগে গত ২৩ মে করোনা ভাইরাসের উপসর্গ শুরু হয় তাদের দুইজনের। গত ২৬ মে কক্সবাজার সদর হাসপাতালে নমুনা জমা দিয়ে আসেন।  ৬ দিন পর আজ রোববার তাদের নমুনা পরীক্ষায় ‘পজিটিভ’ রিপোর্ট আসে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!