সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার নেতাদের সাথে মতবিনিময় করলেন বিএফইউজে সভাপতি ও মহাসচিব

সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার নেতাদের সাথে মতবিনিময় করলেন বিএফইউজে সভাপতি ও মহাসচিব

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার – জেইউসি’র নির্বাহী কমিটির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন – বিএফইউজে’র সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন।

শুক্রবার রাতে ভার্চুয়ালি এই মতবিনিময় সভা অনুষ্টিত হয়। সভায় সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর নেতারা সাংগঠনিক নানা বিষয়াদি কেন্দ্রীয় নেতাদের সামনে তুলে ধরেন।

সভায় বক্তাগণ বলেন, দেশে এখন সাংবাদিকদের লেখার কোন স্বাধীনতা নাই। নানা কালাকানুন করে এবং হুমকি-ধমকি দিয়ে সাংবাদিকদের কলমকে বন্ধ করার চেষ্টা করছে সরকার। সাংবাদিক নেতা ও বিএফইউজে’র সাবেক সভাপতি রুহুল আমিন গাজীসহ বহু সাংবাদিককে কারাগারে আটকে রাখা হয়েছে।

তারা বলেন, শুধু সাংবাদিক নয়, সাধারণ কোন নাগরিকই যদি সরকার বিরোধী কিছু বলে তাকে গ্রেপ্তার নাহয় গুম করা হচ্ছে। সাধারণ মানুষের ভোটের অধিকার তো না-ই, তার উপর কথা বলার স্বাধীনতাও কেড়ে নেয়া হয়েছে।

সাংবাদিক নেতারা অবিলম্বে আপোষহীন সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীসহ কারাগারে অন্তরীণ সকল সাংবাদিকের মুক্তি দাবি এবং ডিজিটাল নিরাপত্তা আইনসহ সবধরণের কালাকানুন বাতিলের দাবি জানান।

সভায় সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার – জেইউসি’র কর্মকর্তারা বিগত দেড়বছরের সাংগঠনিক বিষয়াদি তুলে ধরেন এবং বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন কক্সবাজারের সাংবাদিক নেতাদের সাংগঠনিক পরামর্শ দেন।

এতে সভাপতিত্ব করেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার সভাপতি মমতাজ উদ্দিন বাহারী। এছাড়াও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আনছার হোসেন, যুগ্ম সম্পাদক হুমায়ুন সিকদার, কোষাধ্যক্ষ ছৈয়দ আলম, সাংগঠনিক সম্পাদক সরওয়ার সাঈদ, প্রচার সম্পাদক বেদারুল আলম, নির্বাহী সদস্য হাসানুর রশীদ, এম আর মাহবুব এবং সাংবাদিক ইউনিয়ন আবাসন প্রকল্পের আহবায়ক মোহাম্মদ হাশিম ও সাংবাদিক ইউনিয়ন কল্যাণ ফান্ডের আহবায়ক ইকরাম চৌধুরী টিপু।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!