শ্রীলঙ্কাকে নিয়েই ডুবলো বাংলাদেশ

শ্রীলঙ্কাকে নিয়েই ডুবলো বাংলাদেশ

খেলা ডেস্ক
কক্সবাজার ভিশন ডটকম

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে টানা ছয় ম্যাচ হেরে বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল আফগানিস্তান ক্রিকেট দলের। সপ্তম ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল বাংলাদেশ। সেই ম্যাচে হারলে বাংলাদেশেরও বিদায় ঘণ্টা বেজে যেত বিশ্বকাপ থেকে।

তাই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে খানিক রসিকতা করে আফগান অধিনায়ক গুলবদিন নাইব গানের সুরে বলেছিলেন, ‘আমরা তো ডুবে গেছি, তোমাদেরকে নিয়ে ডুববো বন্ধু।’ সেই ম্যাচে জিততে পারেনি আফগানিস্তান, বাংলাদেশের বিশ্বকাপও সেদিন শেষ হয়নি।

তবে দুই বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নিয়ে ডুবলো বাংলাদেশ দল। অবশ্য এক্ষেত্রে আগে থেকে জানা ছিল না বাংলাদেশ বা শ্রীলঙ্কার। এমনকি ম্যাচটিও ছিল না দুই দলের মধ্যে। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার কাছে বাংলাদেশের হারে বিদায় নিশ্চিত হয়েছে শ্রীলঙ্কারও।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে শ্রীলঙ্কা। যার মধ্যে জিতেছে মাত্র একটিতে। দুই পয়েন্ট নিয়ে ছয় দলের গ্রুপে তাদের অবস্থান চতুর্থ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচ জিতলেও তাদের পয়েন্ট চার, যা কি না ছয় পয়েন্ট নিয়ে দুই নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকার চেয়ে কম।

তাই প্রোটিয়াদের কাছে বাংলাদেশের হারের ফলে শ্রীলঙ্কারও শেষ আশাটা শেষ হয়ে গেছে। বাংলাদেশ যদি দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারতো, তাহলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শ্রীলঙ্কা জিতলে নেট রান রেটের হিসেবে বেঁচে থাকতো শ্রীলঙ্কার আশা। কিন্তু বাংলাদেশ হেরে যাওয়ায় শেষ হয়ে গেছে সেই আশাও।

গ্রুপ-১ এ চার ম্যাচের সব কয়টি জিতে টেবিলের শীর্ষে ইংল্যান্ড। সমান ম্যাচে তিনটি জিতে দুই নম্বরে দক্ষিণ আফ্রিকা। এ দুই দলই এখন পর্যন্ত সেমিতে ওঠার দৌড়ে এগিয়ে। এছাড়া তিনটি করে ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। অসিরা জিতে দুটি আর ক্যারিবীয়দের জয় এক ম্যাচে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!