লকডাউনেও ভারতে করোনায় আক্রান্ত-মৃত্যু ঠেকাতে পারছে না

লকডাউনেও ভারতে করোনায় আক্রান্ত-মৃত্যু ঠেকাতে পারছে না

এখন পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে হানা দিয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। বিভিন্ন দেশে করোনার বিস্তাররোধে নানা ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। তারপরেও সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনার বিস্তার বাড়ছেই।

করোনার বিস্তাররোধে অনেকদিন ধরেই ভারতজুড়ে লকডাউন চলছে। লকডাউনের সময়সীমা বাড়িয়ে ৩০ এপ্রিল করা হয়েছে। ভারতের বিভিন্ন রাজ্যে করোনার হট স্পটগুলো চিহ্নিত করা হচ্ছে। এসব এলাকায় নজরদারি আরও কড়া করা হয়েছে।

কিন্তু এতসব পদক্ষেপেও করোনার প্রভাব ঠেকানো যাচ্ছে না। করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮শ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ৯ হাজার ২৪০জন। অপরদিকে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৩৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে প্রাণহানি ঘটেছে ৩০৮ জনের। অপরদিকে, ৮৫৭ জন সুস্থ হয়ে ওঠায় ইতোমধ্যেই তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

গতকাল ভারতের বিভিন্ন স্থানে ১ লাখ ৯৫ হাজার ৭৪৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে, ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিক্যাল রিসার্চ।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!