রামুতে ‘ড্রোন’ প্রযুক্তি ব্যবহার করে দুই অপহৃতকে উদ্ধার

রামুতে ‘ড্রোন’ প্রযুক্তি ব্যবহার করে দুই অপহৃতকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রামু
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের কাছের উপজেলা রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের বেংডেপার গহীন এলাকা থেকে অপহরণের শিকার দু’জনকে উদ্ধার করা হয়েছে। রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা বৃহস্পতিবার (৩ জুন) বিকালে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করেন।

উদ্ধার হওয়া দু’জন হলেন জোয়ারিয়ানালা ইউনিয়নের রহমান কালা সোনা (৪৫) ও মোহাম্মদ আরিফ (২১)।

তাদের বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বেংডেপা বদোহলা নামক স্থানে পানের বরজ ও গরু পাহারা দিতে গেলে অস্ত্রধারিরা অপহরণ করে গহীন পাহাড়ে নিয়ে যায়।

স্থানীয় সূত্র মতে, অপহরণের সংবাদ পেয়ে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমার নেতৃত্বে বনবিভাগের জোয়ারিয়ানালা রেন্জ কর্মকর্তা ও রামু থানা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করেন। তিনি দীর্ঘ ৫ ঘন্টা অভিযান চালিয়ে আধুনিক প্রযুক্তি ড্রোন ব্যবহার করে তাদের উদ্ধার করেন।

রামুতে ‘ড্রোন’ প্রযুক্তি ব্যবহার করে দুই অপহৃতকে উদ্ধার

রামুর ইউএনও প্রণয় চাকমা বলেন, ‘আমরা অপহরণের খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান শুরু করি এবং দীর্ঘ ৫ ঘন্টা অভিযান চালিয়ে আধুনিক প্রযুক্তি ড্রোন ব্যবহার করে তাদের উদ্বার করতে সক্ষম হই কালিরছড়া নামক জায়গা থেকে।’

তিনি বলেন, ‘আধুনিক প্রযুক্তি ব্যবহারের ফলে রামুতে বিভিন্ন ধরণের অপরাধ নির্মুল অনেকটা সহজতর হয়েছে।’

অভিযান পরিচালনাকালে বনবিভাগের জোয়ারিয়ানালা রেন্জ কর্মকর্তা, রামু উপজেলা সমবায় কর্মকর্তা কবির আহমদ, বাংলাদেশ স্কাউটস রামু উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুকুমার বড়ুয়া, নিজামুল হক, রামু থানা পুলিশ ও আনসার সদস্যগণ অভিযানে সঙ্গী ছিলেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!