মোল্লা বারাদরকে বীরোচিত সংবর্ধনা

মোল্লা বারাদরকে বীরোচিত সংবর্ধনা

বিশ্ব ডেস্ক
কক্সবাজার ভিশন ডটকম

কাতারে ২০ বছরের নির্বাসন থেকে দেশে ফিরেছেন তালেবানের সহ-প্রতিষ্ঠাতা মোল্লা আবদুল গণি বারাদার। তিনি দেশে ফিরলে এক বীরোচিত সংবর্ধনা দেয়া হয়েছে। কান্দাহারের সড়কে তার গাড়িবহর অতিক্রম করার সময় আশপাশের লোকজন তাকে অভিবাদন জানিয়েছেন। একদল প্রতিনিধিকে সঙ্গে নিয়ে তিনি দেশে ফিরেছেন।

তালেবান প্রতিষ্ঠাতা মোল্লা ওমর মারা যাওয়ার আগে তার যে কয়েকজন কমান্ডার ছিলেন সবচেয়ে বেশি আস্থাভাজন ও বিশ্বস্ত তাদের মধ্যে মোল্লা বারাদর অন্যতম।

এ খবর দিয়ে অনলাইন ডেইলি মেইল লিখেছে, তার দেশে ফেরা নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে তালেবানরা। তাতে দেখা যায়, সংগঠনটির এই সহপ্রতিষ্ঠাতা কান্দাহারে কিভাবে বীরোচিত সংবর্ধনার মধ্যদিয়ে অবতরণ করছেন এবং উৎফুল্ল সমর্থকদের ভিতর দিয়ে এগিয়ে যাচ্ছে তার গাড়িবহর।

তালেবানের পক্ষ থেকে বলা হয়েছে, ওই ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে মোল্লা আবদুল গণি বারাদর মঙ্গলবার দেশে ফিরে আসছেন। তালেবানের হুমকি নির্মূল করার জন্য পশ্চিমাদের যে প্রচেষ্টা তার কারণে ২০ বছর তিনি নির্বাসনে ছিলেন। রোববার তার বাহিনী রাজধানী কাবুল দখল করে। এখন ধারণা করা হচ্ছে, আফগানিস্তানে যে নতুন সরকার গঠন করতে যাচ্ছে তালেবানরা, তার প্রধান হতে পারেন তিনি।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!