ফিলিস্তিনে এক ঘন্টায় দেড়শ বিমান হামলা ইসলায়েলের, আরও ৩৩ জনের মৃত্যু

ফিলিস্তিনে এক ঘন্টায় দেড়শ বিমান হামলা ইসলায়েলের, আরও ৩৩ জনের মৃত্যু

বিশ্ব ডেস্ক
কক্সবাজার ভিশন ডটকম

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বৃষ্টির মতো রকেট ছুড়ছে ইসরায়েল। টানা সপ্তম দিনের মতো সেখানে চলছে হামলা। উপত্যকাটিতে রোববার (১৬ মে) রাতে এক ঘণ্টায় দেড়শতাধিক রকেট ছোড়া হয়েছে বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

এদিন ভোরের হামলায় অন্তত ৩৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেক। ধ্বংসস্তূপের ভেতর থেকে হতাহতদের উদ্ধারের চেষ্টা চলছে।

ফিলিস্তিনের নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে রোববারের হামলাকে ২০০০ সালে হামলা শুরুর পর এখন পর্যন্ত ‘সবচেয়ে বড় হামলা’ বলে উল্লেখ করা হয়েছে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, গাজার আল-ওহেদা শহর লক্ষ্য করে বেশি রকেট ছোড়া হয়েছে। এতে আবাসিক ভবন, অবকাঠামো ও সড়ক ধ্বংস হয়ে গেছে। হামলায় ১৬ জন নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে সংবাদমাধ্যম বলছে, নিহতের সংখ্যা ৩৩ জন।

ইসরায়েলি হামলার পর ধ্বংসস্তূপ থেকে পাঁচ শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

বেসামরিক প্রতিরক্ষাকর্মী মেদহাত হামদান বলেন, ‘ধ্বংসস্তূপ থেকে এখনও মানুষের চিৎকার শুনতে পাচ্ছি। আমার যেন সব ভয় চলে গেছে। এখন আর বিস্মিত হই না।’

গত সপ্তাহে জেরুজালেমের আল-আকসায় পবিত্র জুমাতুল বিদা আদায়কে কেন্দ্র করে ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সংঘর্ষ শুরু হয়। কয়েক বছরের মধ্যে ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে এটাই সবচেয়ে বড় সংঘর্ষের ঘটনা। ওই সংঘর্ষের পর ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ১৮১ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন হাজারের বেশি মানুষ।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!