‘প্রতিষ্ঠিত অনলাইনগুলোর নিবন্ধন অচিরেই’

‘প্রতিষ্ঠিত অনলাইনগুলোর নিবন্ধন অচিরেই’

প্রতিষ্ঠিত অনলাইন নিউজপোর্টালগুলোকে অচিরেই নিবন্ধন দেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

সোমবার (২৯ জুলাই) তথ্য মন্ত্রণালয়ে সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির নেতারা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী একথা বলেন।

এসময় তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, তথ্যসচিব আবদুল মালেক, অতিরিক্ত সচিব মো. নূরুল করিম ও প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) সুরথ কুমার সরকার উপস্থিত ছিলেন।

অনলাইন সংবাদপত্রগুলোর সচিবালয়ে প্রবেশের অ্যাক্রেডিটেশন কার্ড নবায়ন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, আমরা অনলাইনগুলোকে নিবন্ধনের আওতায় আনার জন্য দরখাস্ত আহ্বান করেছি। আমরা অচিরেই নিবন্ধন দেবো, যে অনলাইনগুলোর তদন্ত হয়েছে। আর কিছু অনলাইন আছে তদন্তের খুব একটা প্রয়োজন নেই। কারণ এগুলো প্রতিষ্ঠিত অনলাইন হিসাবে কাজ করছে। সেগুলোর নিবন্ধন আমরা খুব সহসা দিয়ে দেবো।

গত ১৫ জুলাই শেষ দিন পর্যন্ত নিবন্ধনের জন্য সাড়ে আট হাজার দরখাস্ত পড়েছিল বলে এর আগে জানিয়েছিলেন তথ্যমন্ত্রী।

সাংবাদিকদের তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যম সমাজের দর্পণ হিসেবে কাজ করে। সেই দর্পণে দৃষ্টি নিপাত করে সরকারও অনেক সিদ্ধান্ত নেয় অনেক সিদ্ধান্ত বদলায়। তাই সাংবাদিকরা অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। তবে মনে রাখতে হবে কোনো একটি সংবাদ সমাজে কী প্রভাবে ফেলতে পারে- এটি আমাদের মাথায় রাখতে হবে।

হাছান মাহমুদ বলেন, আমাদের দেশে অনেক সময় খারাপ খবরগুলো প্রাধান্য পায়। অবশ্যই খারাপ সংবাদগুলো পরিবেশন করতে হবে, সমালোচনাও থাকতে হবে। একই সঙ্গে ভালো সংবাদগুলোও পরিবেশিত হওয়া প্রয়োজন।

বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক শামীম আহমেদের নেতৃত্বে এসময় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!