পানি ভেবে খেয়ে ফেলেছিল অ্যাসিড, মৃত্যুকে জয় করতে পারলো না এসএসসি পরীক্ষার্থী জয়

পানি ভেবে খেয়ে ফেলেছিল অ্যাসিড, মৃত্যুকে জয় করতে পারলো না এসএসসি পরীক্ষার্থী জয়

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

দুর্গাপূজা উৎসবের দশমীর দিনে পিপাষার্ত অবস্থায় পানি ভেবে অ্যাসিড পান করেছিল কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী জয় গুহ (১৬)। এতে সে অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিকভাবে হাসপাতালে ভর্তি করা হয়। এসিডের ক্ষারে তার দুটি কিডনিই ক্ষতিগ্রস্ত হয়। তাকে কিডনির ডায়ালাইসিস করে সুস্থ করার চেষ্টা চলছিল। তবে শেষ পর্যন্ত জয়কে বাঁচানো যায়নি।

রোববার (৩১ অক্টোবর) সন্ধ্যার দিকে চট্টগ্রাম শহরের ম্যাক্স হাসপাতালে লাইফ সাপোর্ট থাকাবস্থায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এর দুদিন আগে থেকেই জয় গুহ ‘ক্লিনিক্যালি ডেড’ ছিলেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

জয় গুহ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কক্সবাজার জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও ব্যবসায়ী স্বপন গুহর ছেলে। তাদের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী মির্জাপুর সরকার হাটে হলেও ব্যবসায়িক কারণে কক্সবাজারে অবস্থান করায় জয় গুহ পড়ালেখা করতো কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে। সে এবার এসএসসি পরীক্ষার্থী ছিল।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১৫ অক্টোবর দুর্গাপূজার বিজয়া দশমীর দিনে চট্টগ্রামের হাটহাজারী মির্জাপুর সরকার হাটে নিজ বাড়িতে পানি মনে করে অ্যাসিড পান করে ফেলে জয় গুহ। ১৭ অক্টোবর গুরুতর অসুস্থ অবস্থায় চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয় গুহকে। তার দুটি কিডনিই অচল হয়ে যাওয়ায় সেখানে তাকে ডায়ালাইসিস করে রাখা হয়। অবস্থার আরও অবনতি হলে লাইফ সাপোর্টে রাখা হয়। রোববার সন্ধ্যায় তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!