‘নির্বাচনে আমিই জিতেছি’, এখনও দাবি করছেন ট্রাম্প

‘নির্বাচনে আমিই জিতেছি’, এখনও দাবি করছেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়ে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। ২৭০টি ইলেকটোরাল ভোট ছাপিয়ে তার ঝুলিতে এখন ২৯০ ভোট। তারপরও ডোনাল্ড ট্রাম্পের দাবি, নির্বাচনে তিনিই বিপুল ভোটে জয়ী হয়েছেন।

বাংলাদেশ সময় শনিবার রাত ১১টার দিকেই বেশিরভাগ আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, নির্বাচনে জিতে গেছেন বাইডেন। ফলাফল ঝুলে থাকা পাঁচটি রাজ্যের মধ্যে প্রথমে পেনসিলভানিয়া, এরপর নেভাদাতেও বিজয় নিশ্চিত হয়েছে তার।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের তথ্যমতে, বাইডেন এপর্যন্ত ২৯০টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রধান প্রতিদ্বন্দ্বী ট্রাম্পের ইলেকটোরাল ভোট এখনও ২১৪টিই রয়েছে।

তবে সংবাদমাধ্যমের খবরে বাইডেনকে জয়ী ঘোষণার সময়ই শনিবার রাতে এক টুইটে ট্রাম্প আবারও দাবি করেছেন, নির্বাচনে তিনি জয়ী হয়েছেন।

টুইটে তিনি বলেছেন, নির্বাচনে আমিই জিতেছি, অনেক ভোটের ব্যবধানে!

এর আগে, দিনের শুরুতে এক টুইটে ট্রাম্প বলেছিলেন, বাইডেনের বেআইনিভাবে প্রেসিডেন্টের অফিস দাবি করা উচিত নয়। এটা আমিও করতে পারি। আইনি লড়াই মাত্র শুরু হলো।

এর কিছুক্ষণ পর আরেক টুইটে তিনি বলেন, নির্বাচনের রাত অবধি এসব অঙ্গরাজ্যে আমার এত বড় লিড ছিল। দিন এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে সেগুলো অলৌকিকভাবে অদৃশ্য হয়ে গেছে। আমাদের আইনি কার্যক্রম এগিয়ে গেলে এই লিডগুলো ফিরে আসতে পারে!

এর আগে, জর্জিয়ার ভোট নিয়ে প্রশ্ন তুলে এ রিপাবলিকান নেতা বলেন, এ রাজ্যের হারিয়ে যাওয়া সামরিক ভোটগুলো কোথায়? সেগুলোর কী হয়েছে?
ভোটে হারলেও এখনই হাল ছাড়ছেন না ট্রাম্প। অবশ্য তিনি আগেই ঘোষণা দিয়েছিলেন, নির্বাচনে এত সহজে হার মেনে নেবেন না। প্রয়োজনে আদালতে যাবেন। এখনও কাজেও সেটিই দেখাচ্ছেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!