তীব্র শ্বাসকষ্ট কাশি ও জ্বরে মারা গেলেন মহেশখালীর সাবেকুন্নাহার

মৃত্যুর পরদিন জানা গেল আবুল হাশেম ‘করোনা পজিটিভ’

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

তীব্র শ্বাসকষ্ট, কাশি আর জ্বর। ৫ দিন ধরে এভাবেই ঘরে কাটিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বয়োবৃদ্ধা সাবেকুন্নাহার (৭৫)। হাসপাতালে যখন ভর্তি হচ্ছিলেন তখন এমনই করুণ অবস্থা ছিল যে, ডায়াবেটিস হয়ে পড়েছিল ১৭.৮ আর অক্সিজেন সিচ্যুরেশন নেমে গিয়েছিল ৬৫-তে। আর ওই অবস্থা কাটিয়ে উঠতে পারেননি তিনি। হাসপাতালে ভর্তির সাড়ে ৮ ঘন্টার মাথায় তীব্র শ্বাসকষ্ট নিয়ে করোনার সব উপসর্গ নিয়ে মারা গেছেন মহেশখালীর বড় মহেশখালী ইউনিয়নের ডেবেঙ্গা পাড়ার ওই নারী।

তিনি রোববার (১৪ জুন) বেলা ১টা ২ মিনিটে কক্সবাজার জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। ওই ওয়ার্ডের ১৮০ নাম্বার রোগী হিসেবে রাত ৯টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ও বিশেষায়িত জরুরি বিভাগের প্রধান ডা. শাহীন আবদুর রহমান কক্সবাজার ভিশন ডটকমকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. শাহীন আবদুর রহমান জানান, ওই রোগীকে যখন হাসপাতালে নিয়ে আসা হয়েছিল তখন অজ্ঞান ছিল। ডায়াবেটিসের মাত্রা ছিল ১৭ দশমিক ৮ আর অক্সিজেন সিচ্যুরেশন নেমে এসেছিল ৬৫-তে।

তিনি জানান, তার শ্বাসকষ্ট, কাশি ও জ্বর ছিল। ৫ দিন ধরে জ্বরে ভোগে তিনি হাসপাতালে আসেন। তিনি ডায়াবেটিস ও পেশারের রোগী ছিলেন।

মৃত্যুর আগেই ওই রোগীর করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে ইসলামিক ফাউন্ডেশনের করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারিদের দাফন-কাফন সমন্বয় কমিটির সদস্য মাওলানা সিরাজুল ইসলাম ছিদ্দিকী জানান, ওই রোগীর যেহেতু করোনাভাইরাসের উপসর্গ ছিল, তাই তার লাশ দাফনে ইসলামিক ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা করোনা বিধি মেনে দাফনের ব্যবস্থা নিচ্ছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!