ঢাকায় পাকিস্তান, দলে নেই বাবর-মালিক

ঢাকায় পাকিস্তান, দলে নেই বাবর-মালিক

খেলা ডেস্ক
কক্সবাজার ভিশন ডটকম

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শনিবার সকালে ঢাকায় এসেছে পাকিস্তান ক্রিকেট দল। দুবাই থেকে সকালে ঢাকায় পা রাখে তারা। তবে দলের সঙ্গে আসেননি অধিনায়ক বাবর আজম ও অভিজ্ঞ শোয়েব মালিক। তারা ঢাকায় আসতে পারেন মঙ্গলবার।

বিশ্বকাপে এবার শুরু থেকেই দারুণ আলোচিত দল ছিল পাকিস্তান। ভারতকে ১০ উইকেট উড়িয়ে শুরু হয় তাদের সাড়া জাগানো পথচলা। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে বিশ্বকাপে ১৩ বারের চেষ্টায় চিরপ্রতিদ্বন্দ্বিদের প্রথমবার হারাতে পারে তারা। সেই থেকে টানা পাঁচ জয়ে আসরের একমাত্র অপরাজিত দল হিসেবে ওঠে তারা সেমিফাইনালে। শেষ চারের নাটকীয় লড়াইয়ে অস্ট্রেলিয়ার কাছে তারা হেরে যায় মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েডের শেষের ঝড়ে।

বিশ্বকাপের সেই প্রায় পুরো দলটাকেই বাংলাদেশ সফরে রেখেছে পাকিস্তান। বিশ্বকাপ দলের চার রিজার্ভ ক্রিকেটারও আছেন এই সফরে। কেবল অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ এই সিরিজ থেকে বিরতি নিয়েছেন স্বেচ্ছায়। বিশ্বকাপ দলের বাইরে থেকে যুক্ত করা হয়েছে অলরাউন্ডার ইফতিখার আহমেদকে। ঢাকায় এসেই করোনা পরীক্ষা করিয়েছে পুরোদল। নেগেটিভ হলেই আগামিকাল (রবিবার) তারা নেমে পরবেন অনুশীলনে।

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তান সবশেষ ঢাকায় আসে ২০১৫ সালে। সেবার দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তান জয় পায় ১-০ ব্যবধানে। ওয়ানডে সিরিজ বাংলাদেশ জিতে নেয় ৩-০ ব্যবধানে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!