টেকনাফে চার ইউপিতে ভোট কাল, ব্যালট বাক্স ও সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রে

নুরুল হক, টেকনাফ
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের সীমান্ত টেকনাফে চার ইউপি নির্বাচনে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে ব্যালট বাক্স ও সরঞ্জাম কেন্দ্রে পাঠানো হচ্ছে। তবে মাঠে র‌্যাব, বিজিবি ও পুলিশসহ আইন-শৃংখলা বাহিনীর টহল শুরু হয়েছে।

ইতোমধ্যে নির্বাচনের সব ধরনের প্রস্তুতি শেষ করা হয়েছে বলে জানায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মোঃ বেদারুল ইসলাম।

তিনি জানান, অবাধ, সুষ্টু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে টেকনাফে ৬ নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি, ৫ প্লাটুন র‌্যাব ও পুলিশের ৫ টিম মাঠে কাজ করবে। তাছাড়া প্রতি কেন্দ্রে কর্মকর্তাসহ ৫ পুলিশ ও ১৭ আনসার-ভিডিপি নিয়োজিত থাকবেন।

টেকনাফে চার ইউপিতে ভোট কাল, ব্যালট বাক্স ও সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রে

নির্বাচন কর্মকর্তা জানান, নির্বাচনী এলাকায় নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিম ও ষ্ট্রাইকিং ফোর্স কাজ করবে। তবে নাশকতা ও বিশৃংখলা রোধে নিরাপত্তার স্বার্থে আইন শৃংখলা বাহিনী প্রস্তুত রয়েছে। আমরা অবাধ, সুষ্টু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি

এই লক্ষ্যে বৃষ্টি উপেক্ষা করে ১৯ সেপ্টেম্বর (রবিবার) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে বাস, মাইক্রো ও চাঁদের গাড়ী যোগে প্রিসাইডিং কর্মকর্তা ও পোলিং এজেন্টরা ব্যালট বক্স ও সরঞ্জাম নিয়ে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছেন। এর সাথে কেন্দ্রের দায়িত্বে থাকা আইন শৃংখলা বাহিনীর সদস্যরাও রয়েছে।

এ ইউপি নির্বাচনে ৪২টি ভোট কেন্দ্রের মধ্যে ৩২টি অতিঝুঁকি হিসাবে চিহ্নিত করা হয়েছে। এবারের চার ইউপি নির্বাচনে ২৫ চেয়ারম্যান, ৬৮ সংরক্ষিত নারী ও ৩৩৫ জন পুরুষ সদস্য অংশ নিচ্ছেন। এসব কেন্দ্রে ২৯৩টি ভোট কক্ষ রয়েছে।

ইউনিয়নের মোট ভোটারের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৬১৫ জন। তৎমধ্যে নারী ভোটার ৫৯ হাজার ১৭৫ জন এবং পুরুষ ভোটার ৫৮ হাজার ৪৪০ জন।

এদিকে নির্বাচনে প্রার্থীরা ভোট কেন্দ্রের প্রভাব বিস্তার নিয়ে শংকার মধ্যে দিন কাটাচ্ছেন। তবে নির্বাচনে অভিযোগ, পাল্টা অভিযোগের মত ঘটনাও ঘটেছে। যার ফলে নির্বাচনের পরিবেশ নিয়ে আতংকে রয়েছেন ভোটাররা।

সীমান্ত উপজেলায় এবারের ভোট যুদ্ধে কারা হচ্ছেন ইউপি চেয়ারম্যান সেদিকে এখন সবার দৃষ্টি রয়েছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!