করোনা দূর্যোগে মানুষের পাশে নাইক্ষ্যংছড়ির ইউএনও সাদিয়া কচি

করোনা দূর্যোগে মানুষের পাশে নাইক্ষ্যংছড়ির ইউএনও সাদিয়া কচি

নিজস্ব প্রতিবেদক, নাইক্ষ্যংছড়ি
কক্সবাজার ভিশন ডটকম

দেশের চলমান করোনা পরিস্থিতিতে নাইক্ষ্যংছড়ির ৫ ইউনিয়নের বিভিন্ন এলাকায় যারা কর্মহীন মানুষের পাশে গিয়ে দাঁড়াচ্ছেন তাদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

এই সংকটকালে সবাইকে ঘরে থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং অযথা আড্ডা-ঘুরাফেরা না করার আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে এই প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সাদিয়া আফরিন কচি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে কর্মহীন, হতদরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে কাজ করছে উপজেলা প্রশাসন।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ খোলা বাজারে ১০ টাকা কেজি চাল, ৩০ কেজি ভিজিডি চাল বিতরণে মনিটরিং এবং মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং ঘরে থাকতে বিশেষভাবে অনুরোধ করে সচেতনতা, মাইকিং অব্যাহত রেখেছেন ইউএনও সাদিয়া আফরিন কচি।

করোনা দূর্যোগে মানুষের পাশে নাইক্ষ্যংছড়ির ইউএনও সাদিয়া কচি

তার মতে, খাদ্যসামগ্রীর এই মূহুর্তে কোনো সংকট নেই, সার্বাক্ষনিক পরিস্থিতির খবরাখবর নিচ্ছেন জেলা প্রশাসক দাউদুল ইসলাম। আমরা হতদরিদ্র পরিবারগুলোতে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া নিশ্চিতে কাজ করছি।

বর্তমান পরিস্থিতি বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ ইমরান জানান, ইউএনও সদিয়া আফরিন কচি ম্যাজিস্ট্রেটের দায়িত্ব নিয়েও কাজ করছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ও মানুষকে ঘরে রাখার পাশাপাশি হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে প্রতিটি এলাকায় অভিযান অব্যাহত রেখেছেন তিনি।

তিনি মনে করেন, যে কোন সময় তার সাথে বিভিন্ন পরিস্থিতি নিয়ে যোগাযোগ করলে বুঝা যায়, তিনি ২৪ ঘণ্টা জেগে থাকেন। তাছাড়া অক্লান্তভাবে কাজ করে যাচ্ছেন ইউএনও সাদিয়া আফরিন।

এই ভয়াবহ করোনা পরিস্থিতিতে তিনি হাটবাজারের দিন নিজে নারী হয়েও সচেতনামূলক মাইকিং করে এলাকাজুড়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, অভিযানের পাশাপাশি ঘরে ঘরে খাদ্য পৌঁছানো নিশ্চিতসহ ম্যাজিস্ট্রেটের কাজ করছেন ইউএনও কচি।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!