কক্সবাজারে রমজানে ইফতার বিক্রি বন্ধ

কক্সবাজারে রমজানে ইফতার বিক্রি বন্ধ

আনছার হোসেন
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারসহ সারাদেশে শনিবার (২৫ এপ্রিল) থেকে শুরু হচ্ছে পবিত্র রমজান। করোনাভাইরাস জনিত পরিস্থিতির কারণে সবকিছুই বন্ধ হয়ে আছে। সাধারণ মানুষকেও থাকতে হচ্ছে ঘরের ভেতরে। এই অবস্থায় অন্য বছরের মতো রমজানের আমেজ আর চোখে পড়ছে না। ঠিক সেই সময়ে জেলা প্রশাসনের আরেকটি আদেশ সেই আদেশে যেন ঘি ঢেলে দিয়েছে। রোজাদার মুসল্লিরা চাইলেই আর দোকান বা রেস্তোঁরা থেকে রকমানি ইফতার কিনে খেতে পারবেন না।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন ঘোষণা দিয়েছেন, মাহে রমজানে কোন রেস্তোঁরা বা ফুটপাতে কোর ধরণের তৈরি করা ইফতার সামগ্রী বিক্রি করা যাবে না।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বেলা ১১টা ২০ মিনিটে তিনি এই ঘোষণা দেন।

কক্সবাজার জেলা প্রশাসনের ফেসবুক পেইজে জানানো হয়, ‘মাহে রমজানে কোন রেস্তোরাঁ বা ফুটপাতে কোন ধরণের তৈরীকৃত ইফতার সামগ্রী বিক্রি করা যাবে না। ঘরে থাকুন, সুস্থ থাকুন।’

জেলা প্রশাসনের একটি সুত্র জানিয়েছেন, জেলা প্রশাসকের এই আদেশ শুধু কক্সবাজার শহরের জন্য নয়। এটি পুরো জেলার জন্য প্রযোজ্য। জেলার ৮টি উপজেলা, ইউনিয়ন, এমনকি গ্রামেও এই আদেশ কার্যকর হবে।

প্রসঙ্গত, কক্সবাজারবাসি আশা করেছিলেন, করোনাভাইরাসের প্রাদূর্ভাব এড়াতে চলা লকডাউনেও পবিত্র রমজান মাসে সীমিত আকারে রেস্তোঁরা বা খাবার দোকান খুলে দেয়া হতে পারে। কিন্তু জেলা প্রশাসকের এই আদেশে ফলে সেই সম্ভাবনাও বন্ধ হয়ে গেল।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!