কক্সবাজারে করোনায় আধামাসে ৩২ জনের মৃত্যু

করোনায় একদিনে মৃত্যুর রেকর্ড, প্রথমবার দেড়শ ছাড়াল মৃত্যু

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার জেলায় গেলো দুই সপ্তাহে করোনায় আক্রান্ত হয়েছে ৩২ জনের মৃত্যু হয়েছে। সংশ্লিষ্টদের মতে, গত ১২ দিনের ব্যবধানে এই ৩২ জনের মৃত্যু হয়। এছাড়াও এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই জেলায় ১৬৮ জনের প্রাণহানি হয়েছে।

সুত্র মতে, চলতি মাসের ১২ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত টানা ১২ দিনে কক্সবাজার জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ৩২ জন করোনা আক্রান্ত রোগী মারা যান।

এছাড়াও চলতি ১১ জুলাই পর্যন্ত মৃতের এই সংখ্যা ছিল ১৩৬ জন।

কক্সবাজার সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান থেকে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সংশ্লিষ্টদের মতে, দেশে করোনার প্রকোপের শুরু হওয়ার পর থেকে গত ১৬ মাসে কক্সবাজার জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ১৬৮ জনের মধ্যে ২৭ জন ছিলেন রোহিঙ্গা শরণার্থী। তাদের মধ্যে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প গুলোতে ২৫ জন এবং টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প গুলোতে দুইজনের মৃত্যু হয়।

শুক্রবার (২৩ জুলাই) পর্যন্ত জেলায় করোনায় মারা যাওয়া ১৬৮ জনের মধ্যে শুধু কক্সবাজার সদর উপজেলাতেই মারা গেছেন ৭৭ জন।

সুত্র জানিয়েছেন, ২৩ জুলাই পর্যন্ত করোনায় উখিয়া উপজেলায় ২৫ জন রোহিঙ্গা শরণার্থীসহ ৩৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও চকরিয়া উপজেলায় ১৯ জন, টেকনাফ উপজেলায় দুইজন রোহিঙ্গা শরণার্থীসহ ১৭ জন, রামু উপজেলায় ৭ জন, পেকুয়া উপজেলায় ৫ জন, মহেশখালী উপজেলায় ৩ জন ও কুতুবদিয়া উপজেলায় ৩ জন মারা গেছেন।

সুত্র মতে, এই সময়ে কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৯৭ জন। মোট আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১.২৯ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৪০ জন করোনা রোগী। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ছিল ৮১.০১ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয় সুত্র জানিয়েছে, ঈদুল আজহার তৃতীয় দিনে ২৩ জুলাই একদিনে জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৮০ জন। এদিন নমুনা টেস্টের তুলনায় পজেটিভিটির হার ছিল শতকরা ২৯.৮৫ ভাগ।

শুরু থেকে ২৩ জুলাই পর্যন্ত কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব ও কক্সবাজার জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট হয়েছে এক লাখ ৮৫ হাজার ১৭৯ জনের।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!