কক্সবাজারে করোনায় একমাসে ৪২ জনের মৃত্যু, সংক্রমণ দ্রুত বাড়ছে

কক্সবাজারে করোনায় একমাসে ৪২ জনের মৃত্যু, সংক্রমণ দ্রুত বাড়ছে

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

দেশের অন্য জেলাগুলোর চেয়ে তুলনামূলক ভাবে কিছুটা ভাল অবস্থানে থাকা কক্সবাজারে কোভিড সংক্রমণ বেড়েই চলেছে। এখন প্রায় প্রতিদিনই আক্রান্ত হচ্ছে ১৩০ জন মানুষ। প্রতিদিন মারাও যাচ্ছেন। একমাসে জেলায় কোভিড আক্রান্ত ও কোভিডে সন্দেহভাজন ৪২ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার (৬ জুলাই) কক্সবাজার জেলা সদর হাসপাতালে ইয়াছিন আরাফাত নামে এক তরুণ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

কোভিডে সর্বশেষ মৃত্যু হওয়া ইয়াছির আরাফাত টেকনাফের সাবরাং ইউনিয়নের সাবেক মেম্বার আহমদ কবিরের ছেলে।

কক্সবাজার জেলা সদর হাসপাতাল সুত্র মতে, গত ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত সময়ে মারা গেছে ৪২ জন ব্যক্তি। এদের মাঝে ১৯ জন সরাসরি কোভিডে এবং ২৩ জন কোভিডের সব লক্ষণ নিয়ে মারা গেছেন। কক্সবাজার জেলার বাইরে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলারও দুইজন রয়েছেন।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের সংক্রামক রোগ ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. মো. শাহজাহান নাজির জানান, ‘আক্রান্তের হার বেড়ে যাওয়ায় ২৫০ শয্যার জেলা সদর হাসপাতালে বর্তমানে কোভিড রোগীর ঠাঁই হচ্ছে না। গতকালও (সোমবার) ১৪০ জন কোভিডে আক্রান্ত হয়েছেন।

তিনি জানান, এই হাসপাতালে করোনা রোগীর চিকিৎসায় ৫টি পৃথক ইউনিটে ১১৯টি শয্যা রয়েছে। এসব সিটে কেউ মারা গেলে কেবল অন্যজন সুযোগ পাচ্ছেন।

তবে ‘এই নিয়ে দুশ্চিন্তার কারণ নেই’ উল্লেখ করে সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান বলেন, জেলায় এক হাজারেরও বেশি করোনা রোগীর চিকিৎসায় সরকারি বেসরকারি মিলিয়ে ১২টি আইসোলেশন সেন্টার রয়েছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!