কক্সবাজারে এলাকাভিত্তিক খেলার মাঠ চান যুগ্ম সচিব শফিউল আজিম

কক্সবাজারে এলাকাভিত্তিক খেলার মাঠ চান যুগ্ম সচিব শফিউল আজিম

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার ভিশন ডটকম

জনপ্রশাসন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোঃ শফিউল আজিম বলেছেন, ‘বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী একজন খেলোয়াড় পরিবারের মানুষ, তিনি নিজে খেলাধুলাকে বেশি প্রাধ্যান্য দেন। তাই বাংলাদেশে বর্তমানে অন্যান্য উন্নয়নের পাশাপাশি খেলাধুলারও ব্যাপক উন্নয়ন হচ্ছে।’

তিনি বলেন, ‘বর্তমানে সমাজের নানান অনাচার, অত্যাচার রুখে দেয়ার অন্যতম হাতিয়ার হচ্ছে যুব সমাজকে নিয়মিত খেলাধুলায় সম্পৃক্ত রাখা। তাই প্রতিটি এলাকাভিত্তিক স্থায়ী খেলাধুলার মাঠ সংরক্ষণ করা খুব বেশি জরুরি।

তিনি শহরের পুরাতন এবং ঐহিত্যবাহী মাঠগুলোকে ঠিক রেখে উন্নয়ন কাজ শেষ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। একই সাথে রাজনীতিবিদ, ব্যবসায়িসহ সকল শ্রেণীপেশার মানুষকে খেলাধুলায় বেশি করে বিনিয়োগ করারও আহবান জানান।

যুগ্ন সচিব শফিউল আজিম শনিবার (১৫ মে) কক্সবাজার শহরের টেকপাড়া, মাঝিরঘাট ব্রীজের পাশে পুরাতন বিএফডিসি সংলগ্ন খেলার মাঠে টেকপাড়া সোসাইটি এবং হাঙ্গরপাড়া জনকল্যাণ সংস্থার মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধনকালে এসব কথা বলেন।

এ সময় তিনি ওই খেলার মাঠকে এলাকার জন্য স্থায়ী খেলার মাঠ করার জন্য প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান।

মাঠ বিষয়ক সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি বলেন, এই মাঠটি সরকারি জমিতে, এখানে কেউ লীজ নিয়ে দখল করার কোন সুযোগ নাই। এলাকার মানুষ চাইলে এই মাঠকে স্থায়ী খেলার মাঠ করার জন্য উদ্দ্যোগ নিতে পারে, এতে আমার পূর্ণ সহযোগিতা থাকবে।

বিকাল ৫টার দিকে প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধনী অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও টেকপাড়া সোসাইটির সভাপতি এম. জাহেদ উল্লাহ, ৪নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর দিদারুল ইসলাম রুবেল, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আরমানুল আজিম, সাবেক কৃতি ফুটবলার হাবিব উল্লাহ, জেলা ক্রীড়া লেখক সমিতির সভাপতি মাহাবুবুর রহমান, বিশিষ্ট ব্যাংকার মাসুদুর রহমান, জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা এহসানুল করিম রিয়াজু, হারুনুর রশিদ, হাঙ্গরপাড়া জনকল্যাণ সংস্থার সভাপতি সাঈদুর রহমান, সাধারণ সম্পাদক জমির উদ্দিন, যুবনেতা শেখ, টেকপাড়া সোসাইটির সাধারণ সম্পাদক শেখ আশিকুজ্জামান, ৪নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আসিফুল করিম, মোহাম্মদ জাবেদ, সাইফুল, আরাফাত প্রমুখ।

পরে টেকপাড়া সোসাইটি ও হাঙ্গরপাড়া জনকল্যান সংস্থার মধ্যকার প্রীতি ম্যাচ ১-১ গোলে ড্র হয়।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!