উখিয়ায় ২০০ বেডের আইসোলেশন হাসপাতাল চালু হচ্ছে এ মাসেই

করোনাভাইরাসে মৃত্যুর মিছিল ছাড়াল ১ লাখ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের অন্যতম কাছের উপজেলা উখিয়ায় ২শ’বেডের করোনা আইসোলেশন হাসপাতালের কার্যক্রম এপ্রিলের শেষ সপ্তাহেই শুরু হচ্ছে। উখিয়া কলেজের একটু দক্ষিণে কক্সবাজার-টেকনাফ সড়কের সামান্য ভেতরে আইসোলেশন হাসপাতালটির নির্মাণ কাজ গত ৩০ মার্চ থেকে শুরু হয়েছে। ইতোমধ্যে হাসপাতালটির ৫৫ ভাগ নির্মাণ কাজ শেষ হয়েছে। জরুরি প্রয়োজন বিবেচনায় দিবারাত্রি পুরোদমে হাসপাতালটির নির্মাণ কাজ করা হচ্ছে।

জাতিসংঘের উদ্বাস্তুবিষয়ক হাইকমিশন ইউএনএইচসিআরের অর্থায়নে এই বৃহৎ আকারের করোনা আইসোলেশন হাসপাতালটি নির্মিত হচ্ছে।

হাসপাতালটি নির্মাণের জন্য জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ থেকে অনুমোদন নেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সুত্র নিশ্চিত করেছেন।

নির্মাণাধীন আইসোলেশন হাসপাতালে স্থানীয় জনগোষ্ঠীর পাশাপাশি রোহিঙ্গা শরণার্থীরাও চিকিৎসা সেবা নিতে পারবেন। অত্যাধুনিক সুবিধা সম্বলিত হাসপাতালটির সকল চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য কর্মী, এ্যাম্বুলেন্সসহ মাসিক সকল ব্যয়ভার ইউএনএইচসিআর কর্তৃপক্ষ বহন করবে। এ হাসপাতালে আপাতত শুধুমাত্র করোনা ভাইরাস রোগীদেরই চিকিৎসা সেবা দেয়া হবে।

সুত্র মতে, চলতি এপ্রিলের ২৯ তারিখের মধ্যে হাসপাতালটির অবকাঠামো নির্মাণ কাজ শেষ করে ৩০ এপ্রিল হাসপাতালটি চালু করার টার্গেট রাখা হয়েছিল। তবে আরো দ্রুততম সময়ে নির্মাণকাজ শেষ করার চেষ্টা চলছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের ঐকান্তিক আগ্রহ ও প্রচেষ্টায় ইউএনএইচসিআর এই করোনা আইসোলেশন হাসপাতালটি নির্মাণ করছে বলেও সংশ্লিষ্ট সুত্র দাবি করেছেন।

প্রসঙ্গত, এই আইসোলেশন হাসপাতালটি পুরোপুরি নির্মিত হলে এটি হবে কক্সবাজারের প্রথম পরিপূর্ণ একটি করোনাভাইরাস আইসোলেশন হাসপাতাল।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!