ঈদগাঁওতে ঢলের পানিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ৩ জনের লাশ উদ্ধার

ঈদগাঁওতে ঢলের পানিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ৩ জনের লাশ উদ্ধার

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার জেলার নবঘোষিত ঈদগাঁও উপজেলায় ঢলের পানিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হওয়া একই পরিবারের তিনজনের লাশ অবশেষে দমকলকর্মী ও ডুবুরি দলের প্রচেষ্টায় উদ্ধার হয়েছে। এতে সকাল থেকে শুরু হওয়া রুদ্ধশ্বাস উদ্ধার অভিযানের পরিসমাপ্তি হয়েছে।

নিহত তিনজনই সম্পর্কে দুইজন মামা এবং একজন ভাগিনা। নিহতরা হলেন ঈদগাঁও সদর ইউনিয়নের মধ্যম শিয়া পাড়া তথা দরগাহ পাড়ার মোহাম্মদ শাহাজাহান ওরফে সাইয়ার দুই ছেলে মোহাম্মদ ফারুক (২৬) ও দেলোয়ার হোসেন (১৫) এবং অপরজন তার মেয়েপক্ষের নাতি আবছার কামালের ছেলে মোহাম্মদ মোরশেদ (১৪)।

প্রসঙ্গত, বুধবার (২৮ জুলাই) সাড়ে ৯টার দিকে মামা-ভাগিনা তিনজনই দুইদিন ধরে চলা ভারি বর্ষণ এবং উজান থেকে নামা পাহাড়ি ঢলের পানিতে গ্রামীণ খালে মাছ ধরতে গিয়ে পানির স্রোতে তলিয়ে যায়। তাদের তলিয়ে যাওয়া দেখে ওই সময় স্থানীয়রা তাদের উদ্ধারে তৎপরতা চালান এবং পরে রামু ফায়ার সার্ভিস ষ্টেশন কর্মকর্তা সৌমেন বড়ুয়ার নেতৃত্বে দমকল বাহিনী পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। কিন্তু বিকাল ৪টা পেরিয়ে গেলেও জীবিত কিংবা মৃত তাদের খোঁজ মিলছিল না।

ইতোমধ্যে সংবাদ পেয়ে সুদূর চট্টগ্রাম থেকে ডুবুরি দল পৌছলে উদ্ধার অভিযানে গতি আসে। অবশেষে সোয়া ৫টার দিকে দুইজনের লাশ উদ্ধার হয় এবং এর কিছুক্ষণ পর অপরজনের লাশও উদ্ধার হওয়ায় রুদ্ধশ্বাস এক অভিযানের পরিসমাপ্তি ঘটে।

পরে দমকাল বাহিনী ৩টি লাশই থানা পুলিশের নিকট হস্তান্তর করে।

এদিকে তিনজন তলিয়ে যাওয়ার সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলসহ বিভিন্নস্থরের জনপ্রতিনিধি। এলাকার সর্বসাধারণ দমকল বাহিনী ও ডুবুরি দলকে তাদের সফল উদ্ধার অভিযানের জন্য প্রশংসা করেছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!