ইন্দোনেশিয়ায় ২৪ ডাক্তারের মৃত্যু, একদিনে সর্বোচ্চ আক্রান্ত

ইন্দোনেশিয়ায় গতকাল সোমবার একদিনে সর্বোচ্চ কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়া দেশটির মেডিকেল অ্যাসোসিয়েশন জানিয়েছে, করোনাভাইরাস সংক্রমিত হয়ে এখন পর্যন্ত দেশটির ২৪ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন। খবর বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদন অনুযায়ী, করোনাভাইরাস প্রতিরোধে সামনে থেকে নেতৃত্ব দেওয়া চিকিৎসকদের মৃত্যুর সংখ্যার চেয়ে দ্বিগুণ এখন। দেশটির চিকিৎসকরা কোভিড-১৯ রোগীদের সেবা দিতে গিয়ে যথেষ্ট সুরক্ষা সরঞ্জাম পাচ্ছে না বলে সমালোচনার মধ্যেই মেডিকেল অ্যাসোসিয়েশন এই তথ্য জানালো।

গতকাল সোমবার ইন্দোনেশিয়ার নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে ২১৮ জনকে শনাক্ত করার পর মোট আক্রান্ত ২ হাজার ৪৯১। এছাড়া কোভিড-১৯ রোগে মৃত্যু হয়েছে ২০৯ জনের—উৎপত্তিস্থল চীনের বাইরে মৃত্যুর দিক দিয়ে এশিয়ায় যা সর্বোচ্চ।

ইন্দোনেশিয়ান ডক্টরস অ্যাসোসিয়েশনের মুখপাত্র হালিক মালিক বলেন, ‘চিকিৎসকদের মৃত্যুর সংখ্যা দিন দিন আশঙ্কাজনক হারে বাড়ছেই। সবখানেই স্বাস্থকর্মীদের করোনায় আক্রান্ত হওয়ার শঙ্কা রয়েছে কিন্তু মুল কথা হলো স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা যেকোনো উপায়ে নিশ্চিত করতে হবে।’

ইন্দোনেশিয়ার গোয়েন্দা সংস্থা গত সপ্তাহে জানায়, আগামী তিন মাসের মধ্যে দেশটিতে করোনার সংক্রমণ সর্বোচ্চ হবে। এছাড়া জুলাইয়ের মধ্যে সেখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়াবে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন। এদিকে দেশটির সাধারণ মানুষ ও স্বাস্থ্যকর্মী সবাই মারাত্মক এক সংকটের মুখে পড়েছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!