আত্মসমর্পণের সুযোগ হলো না, গ্রেপ্তারই হলেন আলোচিত ইয়াবা কারবারি ভূট্টো

আত্মসমর্পণের সুযোগ হলো না, গ্রেপ্তারই হলেন আলোচিত ইয়াবা কারবারি ভূট্টো

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের সীমান্ত শহর টেকনাফে একটি কথা চাউর ছিল, আত্মসমর্পণ করছেন আলোচিত শীর্ষ ইয়াবা কারবারি নুরুল হক ভূট্টো! কিন্তু গত সোমবারের (৩ ফেব্রুয়ারি) সেই আত্মসমর্পণ অনুষ্ঠানে পাওয়া গেলো না সেই ভূট্টোকে। কিন্তু একদিন পরই পুলিশ হাতেই ধরা পড়লেন তিনি।

নুরুল হক ভূট্টো ছিলেন একটি সিন্ডিকেটের প্রধান। তার পরিবারের অধিকাংশ সদস্যই এই ব্যবসায় জড়িত। তিনি সাংবাদিক নাজেহাল ঘটনার সাথেও যুক্ত ছিলেন।

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আলোচিত সেই ইয়াবা কারবারিকে গ্রেপ্তার দেখানো হয়েছে। সোমবার রাতে ওই সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর মতে, ইয়াবা নগরী হিসেবে পরিচিতি পাওয়া টেকনাফের ইয়াবা পাড়াখ্যাত নাজিরপাড়ার এজাহার মিয়ার ছেলে এই আলোচিত ইয়াবা কারবারি নূরুল হক ভুট্টো। সারাদেশে ইয়াবা পাচার করে কোটি কোটি টাকার মালিক হয়েছেন ভূট্টো ও তার পরিবার। ইয়াবা পাচারের জন্য ভূট্টোর রয়েছে বিশাল বাহিনী। এই বাহিনীর সদস্যরা টেকনাফ থেকে সারাদেশে ছড়িয়ে রয়েছে।

সুত্র মতে, শুধু ইয়াবা কারবার নয়; এলাকায় জমি দখল, সন্ত্রাসি কর্মকান্ডসহ নানা অপরাধের সাথে জড়িত ভূট্টো ও তার পরিবারের সদস্যরা।

প্রসঙ্গত, ২০১৬ সালে সংবাদ সংগ্রহ করতে গেলে কক্সবাজারের একদল সাংবাদিকের উপর নৃশংস হামলা করেছিলো ভূট্টোর বাহিনীর সদস্যরা। ওই ঘটনায় দ্রুত বিচার আইনে মামলাও হয়।

অন্যদিকে ইয়াবার এক মামলায় ভূট্টোর পরিবারের সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছিলেন আদালত। এ রকম নানা ঘটনায় দেশজুড়ে আলোচনায় ছিলেন ভূট্টো।

আইনশৃংখলা বাহিনীর একাধিক সুত্র মতে,চাপের মুখে আত্মসমপর্ণ করতে রাজি হয়েছিলেন নুরুল হক ভূট্টো। ২০১৯ সালে হওয়া ১০২ জনের আত্মসমর্পণকারি সাথেই তাকে আত্মসমর্পণের সুযোগ দেয়া হয়েছিল। কিন্তু তিনি আত্মসমর্পণ করেননি। তবে পরে আত্মসম্পর্ণ করতে দৌড়ঝাঁপ চালান তিনি। এরই মধ্যে টেকনাফে চাউর হয়ে যায়, ভূট্টো ‘সেফহোমে’ চলে গেছেন। কথা প্রচার ছিল, ৩ ফেব্রুয়ারির আত্মসমপর্ণ প্রক্রিয়ায় থাকছেন ভূট্টোও। কিন্তু সেখানে তাকে না দেখে নানা জল্পনা-কল্পনা শুরু হয়। তবে এই জল্পনা-কল্পনার ডালপালা ছড়ানোর আগেই ভূট্টোকে গ্রেফতার দেখিয়েছে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!