অর্ধশত পরিবারের দায়িত্ব নিল ‘ওয়াইএএসআইডি’

অর্ধশত পরিবারের দায়িত্ব নিল ‘ওয়াইএসিআইডি’

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার ভিশন ডটকম

কোভিড -১৯ এর প্রার্দুভাবে সকল শ্রেণীপেশার মানুষের জনজীবন যখন বিপন্ন, ঠিক তখনই কক্সবাজারের অর্ধশত পরিবারের দায়িত্ব নিয়েছে স্বেচ্ছাসেবী সংস্থা ‘ওয়াইএএসআইডি’।

‘ওয়াইএএসআইডি’ হলো স্থানীয় যুবকদের দ্বারা পরিচালিত একটি স্বেচ্ছ্বাসেবী ও উন্নয়ন সংস্থা, যেটি যুবকদের দক্ষতা, শিক্ষা, কর্মমূখী প্রশিক্ষণ ও উপানুষ্ঠানিক শিক্ষা নিয়ে কাজ করে থাকে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে কক্সবাজার জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। ফলশ্রুতিতে সারাদেশের মতো কক্সবাজারেও গৃহবন্দি হয়ে পড়েছে সকল শ্রেণীপেশার মানুষ। কর্মস্থল বন্ধ হয়ে যাওয়ায় সবচেয়ে বেশি দুর্ভোগের মুখে পড়েছে নিম্নআয়ের মানুষরা। পাশাপাশি বোবাকান্না শুরু হয়েছে মধ্যবিত্ত পরিবারগুলোর মাঝেও।

সে সকল অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর উদ্যোগ গ্রহণ করেছে ‘ওয়াইএএসআইডি’। লকডাউন তুলে ফেলার পূর্ব পর্যন্ত অর্ধশত পরিবারের সামগ্রিক ব্যয়ভার গ্রহণ করেছে। যেখানে পরিবারের জন্য নিত্যপ্রয়োজনীয় পর্যাপ্ত পরিমাণ পণ্যদ্রব্য, যেমন- চাল, ডাল, তেল, পেয়াঁজ, আলু, ছোলা ইত্যাদির পাশাপাশি প্রাথমিকভাবে স্বাস্থ্যবিধি বজায় রাখার জন্য প্রয়োজনীয় স্যানিটাইজার এবং কিছু প্রাথমিক ওষুধপত্রাদিও বিতরণ করা হয়েছে।
‘ওয়াইএএসআইডি’র নির্বাহী পরিচালক কায়ছার হামিদ বলেন, ‘আমাদের মতো মধ্য আয়ের দেশে বসবাসরত জনগণের চাহিদা গুলো ভিন্ন থাকার কারণে লকডাউন চলাকালীন সময়েও নানাবিধ প্রয়োজনে বাইরে যেতে হয়। আর সেই বিষয়টি মাথায় রেখে দাতাদের আর্থিক সহযোগিতায় আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি। যাতে করে করোনার প্রভাবে নয়, খাদ্যের অভাবে যেন তাদের দুর্ভোগে পরতে না হয়। আর আমাদের এই কর্মসূচী লকডাউন তুলে নেয়ার পূর্ব পর্যন্ত অব্যাহত থাকবে।’

‘ওয়াইএএসআইডি’র এই কর্মসূচীকে স্থানীয় অনেক রাজনৈতিক সামাজিক ব্যক্তিবর্গ সাধুবাদ জানিয়েছেন। সমাজকর্মী হেলাল উদ্দীন বলেন, ‘আয় বন্ধ হয়ে যাওয়া মানুষের মাঝে মাসভিত্তিক খাবার বিতরণের মাধ্যমে তাদের পাশে দাঁড়ানোর জন্য ‘ওয়াইএএসআইডি’কে ধন্যবাদ জানাচ্ছি।

এই ধরণের সহযোগিতাপূর্ণ হাতের ছোঁয়া পেয়ে সুবিধাভোগীদের মাঝে ছিল এক মায়াকান্নার ভাব। সকল প্রকার প্রোটেকশন ও সামাজিক দূরত্বের বিষয়গুলো মাথায় রেখে বিশ্বের এই সংকটকালিন সময়ে অসহায় মানুষের পাশে থেকে সকল কর্মকান্ড অব্যাহত রাখছে ‘ওয়াইএএসআইডি’।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!