মেয়র মকসুদ মিয়াকে গ্রেপ্তার ও শাস্তির দাবীতে কক্সবাজারে মানববন্ধন

দ্বীপ উপজেলা মহেশখালী পৌরসভার মেয়র মকছুদ মিয়াকে গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কক্সবাজারে কর্মরত সাংবাদিক, মহেশখালী ও কক্সবাজারের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। গত ২ এপ্রিল মহেশখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মহেশখালী পৌরসভার কাউন্সিলর ছালামত উল্লাহর উপর নৃশংস হামলার মুলহোতা মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়াসহ অন্য অভিযুক্তদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে  মঙ্গলবার (১৪ মে) সকাল ১১টায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে সামনে আবারো মানববন্ধন করা হয়েছে। ওই মানববন্ধনে উপস্থিত জেলার সর্বস্তরের মানুষ অভিযুক্ত মহেশখালীর পৌর মেয়র পৌর মেয়র মকছুদ মিয়ার উপযুক্ত শাস্তির দাবী জানিয়েছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘স্বাধীনতা যুদ্ধের মহেশখালীর শীর্ষ রাজাকার হাশেম সিকদারের ছেলে ও এক সময়ের বিএনপি নেতা হাইব্রিড আওয়ামী লীগ মকছুদ মিয়ার নেতৃত্বে গত ২ এপ্রিল মহেশখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মহেশখালী পৌরসভার কাউন্সিলর ছালামত উল্লাহর উপর নৃশংস হামলা চালানো হয়। এতে তিনি মারাত্মক আঘাতপ্রাপ্ত মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। এই ঘটনায় মেয়র মকছুদ মিয়াকে প্রধান আসামী করে মামলা হলেও তিনিসহ অন্যান্য আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। অন্যদিকে এই ঘটনা ধামাচাপা দেয়ার জন্য রাজাকারের ছেলে মেয়র মকছুদ মিয়ার টাকার মিশন নিয়ে নেমেছেন। একই সাথে একটি রাজনৈতিক পক্ষকে ম্যানেজ করে তিনি বীরদর্পে রয়েছেন। উল্টো মামলা তুলে না নিলে ছালামত উল্লাহকে এবার হত্যা করা হবে হুমকি দিচ্ছে।’

বক্তারা আরো বলেন, ‘ছালামত উল্লাহ একজন আওয়ামী লীগের নিবেদিত প্রাণ কর্মী। ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে এসেছেন। একই সাথে তিনি মহেশখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক। রাজাকারপুত্র মকছুদ মিয়ার অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ করায় এমন একজন মানুষকে নৃশংস হামলা চালানো কোনোভাবেই মেনে নেয়া যায় না। তাই এই ঘটনার মূলহোতা মকছুদ মিয়াসহ অন্যান্য হামলাকারীদের গ্রেফতার করে কঠিন শাস্তির ব্যবস্থা করতে হবে।

বক্তারা মনে করেন, না হয় প্রধানমন্ত্রী স্বপ্নের সুশাসনের বাংলাদেশ কমিটমেন্ট ব্যর্থ হয়ে যাবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মোহাম্মদ হোছাইন মাসু সভাপতি জাতীয় সমাজ তান্ত্রীক দল (জাসদ) কক্সবাজার শহর শাখা, আমানুল হক বাবুল জেলা প্রতিনিধি মোহনা টিলিভিশন, ওয়াহিদুর রহমান রুবেল জেলা প্রতিনিধি ডেইলী সান, ওসমান গণি ভারপ্রাপ্ত সম্পাদক দৈনিক আপন কন্ঠ, এইচ এম নজরুল নির্বাহী সম্পাদক দৈনিক আপন কন্ঠ, সিদ্দিক আহাম্মদ আতিক নিজস্ব প্রতিবেদক দৈনিক আপন কন্ঠ, কমরেড গিয়াস উদ্দীন সভাপতি কক্সবাজার সোসাইটি, আমান উল্লাহ আমান সম্পাদক (ভারপ্রাপ্ত) দৈনিক গণ সংযোগ, দেলোয়ার হোসেন চৌধুরী সভাপতি জেলা মানবাধিকার কমিশন, জাহাঙ্গীর আলম সামশ পরিচালনা সম্পাদক, আতিকুর রহমান মানিক দৈনিক আমাদের কক্সবাজার, আব্দুল গফুর ১২ নং ওয়ার্ড আওয়ামী যুবলীগ, সৈুয়দ মোজতবা আলী (বিডিআর) মানবাধিকার কর্মীসহ অন্যান্য প্রমুখ। এ সময় উপস্থিতরা মকছুদ মিয়াসহ অন্যান্য অভিযুক্তদের অতিস্বত্বর গ্রেপ্তার পুর্বক উপযুক্ত শাস্তির দাবী জানান।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!