হোন্ডার সাড়া জাগানো তিন চাকার বাইক

পৃথিবীর বিভিন্ন অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান তিন চাকার মোটর বাইক তৈরিতে গবেষণা করছে। গবেষণায় যেসব মোটরসাইকেলের প্রোটোটাইপ দেখা গেছে তার মধ্যে বেশিরভার মোটরসাইকেলের পিছনে দুটি চাকা ও সামনে একটি চাকা থাকবে। এবার সম্পূর্ণ নতুন ডিউজাইনের মোটরসাইকেল সামনে নিয়ে এল জাপানের জনপ্রিয় মোটরসাইকেল প্রস্তুতকারী সংস্থা হোন্ডা।

হোন্ডা নিওউইং মোটরসাইকেলের সামনে দুটি পিছনে একটি চাকা থাকছে। ২০১৬ সালে এই মোটরসাইকেলের পেটেন্ট ফাইল করেছিল জাপানের কোম্পানিটি। ২০১৯ সালের ২০ মার্চ পটেন্ট গৃহীত হয়েছে। এই মোটরসাইকেলে থাকতে পারে একটি ভি-টুইন ইঞ্জিন।

তবে এই মোটরসাইকেলে ইলেকট্রিক মোটর ব্যবহার করতে পারে হোন্ডা। কবে এই মোটরসাইকেল তৈরি শুরু হবে তা জানায়নি প্রতিষ্ঠানটি। তবে পেটেন্ট স্বীকৃতি পাওয়ায় পরে এই মোটরসাইকেল তৈরিতে আর দেরি করবে না জাপানের কোম্পানিটি।

এই মুহূর্তে একটি মাত্র তিন চাকার মোটরসাইকেল রয়েছে বাজারে। এটি ইয়ামাহা নিকেন। এই মোটরসাইকেলে রয়েছে তিনটি চাকা। এই মোটরসাইকেলে শক্তি যোগায় একটি ৮৪৭ সিসির ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১১.৮ বিএইচপি শক্তি এবং ৮৭.৫ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!