সুযোগ-সুবিধা নেবেন, চিকিৎসা দেবেন না তা হবে না

ডিসি অফিস, এসপি অফিস পরিচ্ছন্ন থাকে কিন্তু হাসপাতাল কেন অপরিচ্ছন্ন থাকবে- হাসপাতালের কর্মকর্তাদের এমন প্রশ্ন ছুড়েছেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

শনিবার দুপুরে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল পরিদর্শনে এসে ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, চিকিৎসা খাতে সর্বোচ্চ ব্যয় করছে সরকার। ডাক্তারদের কোয়ার্টার দিয়েছে। উচ্চহারে বেতন-ভাতা দিচ্ছে। সব ধরনের সুযোগ-সুবিধা দিচ্ছে। এরপরও চিকিৎসায় এত অবহেলা কেন? যারা এত সুযোগ-সুবিধা পেয়েও চিকিৎসার কাজে অবহেলা করেন, তারা চাইলে চাকরি ছেড়ে চলে যেতে পারেন। সরকারের চাকরি করে, সুযোগ-সুবিধা নিয়ে, সরকারের নাম ব্যবহার করে কনসালট্যান্ট, অধ্যাপক পদ-পদবি নিয়ে নিজেদের স্বার্থ হাসিল করবেন, তা মেনে নেব না আমরা।

প্রতিমন্ত্রী আরও বলেন, সরকারি হাসপাতালগুলোতে গরিব মানুষ চিকিৎসা নিতে আসেন। তাদের চিকিৎসায় অবহেলা সহ্য করব না। দালালদের বিষয়ে কঠোর ব্যবস্থা নিতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাবেল, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রথিন্দ্র চন্দ্র দেব ও মুক্তিযোদ্ধা হায়দার আলী প্রমুখ। পরে প্রতিমন্ত্রী হাসপাতাল পরিদর্শন করে রোগীদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!