মহেশখালীর ধলঘাটায় আরও একটি ‘অর্থনৈতিক অঞ্চল’, ভিত্তিপ্রস্তর করলেন প্রধানমন্ত্রী

মহেশখালীর ধলঘাটায় আরও একটি ‘অর্থনৈতিক অঞ্চল’, ভিত্তিপ্রস্তর করলেন প্রধানমন্ত্রী

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীকে ঘিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন যেন শেষই হচ্ছে না। তিনি এই দ্বীপে আরও ‘অর্থনৈতিক অঞ্চলে’র ভিত্তিপ্রস্তর করেছেন। উপজেলার ধলঘাটায় নতুন এই অর্থনৈতিক অঞ্চলটি বাস্তবায়িত হবে।

বুধবার (৩ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ‘অর্থনৈতিক অঞ্চলে’র ভিত্তিপ্রস্তর করেন। সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্পটির কার্যক্রমের আনুষ্টানিক উদ্বোধন করেন।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) নির্মিতব্য এই প্রকল্প বাস্তবায়ন হলে মহেশখালীর গুরুত্ব আরও বহুগুণ বাড়বে বলেই বিশেষজ্ঞরা মনে করছেন। ইতিপূর্বেও এই দ্বীপে অনেক বড় বড় প্রকল্পের বাস্তবায়ন করছে বর্তমান সরকার। ইতিপূর্বে শুরু হওয়া সোনাদিয়া গভীর সমুদ্র বন্দর, এলএনজি টার্মিনাল ও মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পসহ অসংখ্য উন্নয়ন কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।

কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত ভিডিও কনফারেন্সে কক্সবাজার ছাড়াও মৌলভীবাজার, সিরাজগঞ্জ, নারায়ণগঞ্জ, ফেনীসহ ৬টি এলাকায় ৬৫টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তরের আনুষ্টানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সে কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমেদসহ পদস্থ সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ও রাজনীতিকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ওই সময় উপস্থিত নেতা ও কর্মকর্তাগণ কক্সবাজারে ব্যাপক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!