সেন্টমার্টিনে ৪ লাখ ৫৫ হাজার ইয়াবা সাগরে ফেলে পালালো পাচারকারি

সেন্টমার্টিনে ৪ লাখ ৫৫ হাজার ইয়াবা সাগরে ফেলে পালালো পাচারকারি

সমুদ্র উপকূলে দায়িত্ব পালনকারি বাহিনী কোস্টগার্ড সেন্টমার্টিন দ্বীপের ছেঁড়াদ্বীপে অভিযান চালিয়ে ৪ লাখ ৫৫ হাজার পিস নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বেলা পৌণে দুইটার দিকে কোস্টগার্ডের টেকনাফ স্টেশন এই অভিযান চালায়। তবে ওই অভিযানে কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

কোস্টগার্ড দাবি করেছে, অভিযানকালে ইয়াবা ভর্তি বস্তা পানিতে ফেলে দিয়ে পাচারকারিরা ট্রলার নিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

কোস্টগার্ডের উপ-পরিচালক (গোয়েন্দা) এম আশরাফুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সেন্টমার্টিন সংলগ্ন ছেঁড়াদ্বীপের কাছাকাছি এই বিশেষ অভিযান চালানো হয়। ওই সময় মিয়ানমারের দিক থেকে আসা একটি ট্রলারকে তল্লাশির উদ্দেশ্যে থামার সংকেত দেয়া হয়। কিন্তু ট্রলারটি না থেমে কয়েকটি পলিথিনের বস্তা পানিতে ফেলে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে ওই বস্তা উদ্ধার করে তার ভেতরে ৪ লাখ ৫৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

অপরদিকে কোস্টগার্ডের অপর একটি দল একইদিন ভোর রাত ৫টা ৪৫ মিনিটের দিকে টেকনাফের সাইরন খালে অভিযান চালায়। ওই সময় ৩২ বোতল গ্রান্ড রয়েল হুইস্কি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

ওই অভিযানেও কাউকে ধরা যায়নি।

দুইটি ঘটনাতেই মামলার প্রস্তুতি চলছে বলে জানান কোস্টগার্ড কর্মকর্তা এম আশরাফুল আলম।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!