কুরআন পড়ে দাদার জন্মদিনে ইসলাম গ্রহণ করেন ইহুদি তরুণী ইয়াশা আব্রাহাম

ইয়াশা আব্রাহাম নামের ৩৬ বছর বয়সী কৃষ্ণাঙ্গ নারী যুক্তরাষ্ট্রের শিকাগো রাজ্যে একজন ইহুদি হিসেবে বড় হয়েছেন। তিনি গত বছরের মে মাসে তার দাদার জন্মদিনে ইসলাম ধর্ম গ্রহণ করেন। ইহুদি ধর্ম থেকে খ্রিষ্টান ধর্মে ধর্মান্তরিত না হয়ে তিনি ইসলাম ধর্মে ধর্মান্তরিত হন।

তিনি বলেন, ‘আমি ইসলাম ধর্ম সম্পর্কে না জেনে অনেক মন্তব্য করেছি এবং এক সময় তা বুঝতে পেরে আমি পবিত্র কুরআন অধ্যয়ন করা শুরু করি। আমি আর কপট থাকতে চাই নি তাই আমি আমার নিজেকে শিক্ষিত করার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি কখনোই জানতাম না যে, এটি এভাবে আমার কাছে এসে ধরা দিবে। সৃষ্টিকর্তার সাথে একজন মানুষের ঠিক যে ধরনের সম্পর্ক হওয়া উচিত বলে আমি মনে করতাম তা আমি পবিত্র কুরআনে খুঁজে পাই।’

তিনি জানান, পবিত্র কুরআন তাকে এত ভালোভাবে তাওরাত অনুসরণ করার দিকনির্দেশনা দিয়েছে যে, এরকমটি তার ইহুদি ধর্ম তাকে দিতে পারে নি।

ইয়াশা আব্রাহাম একজন নাচের শিক্ষিকা। তিনি বলেন, তার নতুন ধর্ম চর্চা এখন তার কাছে সবচেয়ে বড় ভয়ের বিষয় কারণ রক্ষণশীল মুসলিমগণ একে হয়তো ভালো চোখে দেখবেন না।

তিনি বলেন, ট্রাম্পের যুগে একজন কৃষ্ণাঙ্গ মুসলিম হতে হলে চতুর হতে হবে। তার ভাষায়- ‘অনেক সময় যান চলাচলের নিরাপত্তায় নিয়োজিত সদস্যরা আমার ব্যাগ চেক করে দেখে এবং আমি সাধারণত কোথাও ভ্রমণের সময় হিজাব পরিধান করি না। আমি একজন কৃষ্ণাঙ্গ এবং আমার জীবন এসব কিছুর মোকাবেলা করার জন্য প্রস্তুত।’
সূত্র: মিক ডটকম

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!